বাসস
  ২১ অক্টোবর ২০২১, ১৬:১২

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে বাংলাদেশ 

ওমান, ২১ অক্টোবর ২০২১ (বাসস) : টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে গ্রুপ ‘বি’তে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে পাপুয়া নিউ গিনির বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি। 
স্কটল্যান্ডের কাছে নিজেদের প্রথম ম্যাচে ৬ রানে হেরেছিলো বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুড়ে দাঁড়ায় টাইগাররা। স্বাগতিক ওমানকে ২৬ রানে হারায় বাংলাদেশ। ঐ জয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভের আশা বাঁচিয়ে রাখে মাহমুুদুল্লাহর দল। ওমানের বিপক্ষে ম্যাচের একাদশ নিয়েই আজ খেলতে নেমেছে বাংলাদেশ। 
সুপার টুয়েলভে খেলার দৌড়ে টিকে থাকতে হলে পাপুয়া নিউ গিনির বিপক্ষে জয় পেতেই হবে বাংলাদেশকে। আজ রাতে এই গ্রুপের অন্য ম্যাচে লড়বে ওমান ও স্কটল্যান্ড। আজকের এই দুই ম্যাচের পর নির্ধারন হবে এই গ্রুপ থেকে কোন দু’টি দল সুপার টুয়েলভে খেলবে। 
বর্তমানে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে এই গ্রুপে টেবিলের শীর্ষে স্কটল্যান্ড। ২ খেলায় ২ করে পয়েন্ট বাংলাদেশ ও ওমানের। ২ খেলায় ২টিতেই হারে পাপুয়া নিউ গিনি। 
বাংলাদেশ একাদশ : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ নাইম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান, শেখ মাহেদি হাসান, মোহাম্মদ সাইফুউদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।
পাপুয়া নিউগিনি একাদশ : আসাদ ভালা (অধিনায়ক), লেগা সায়াকা, চার্লস আমিনি, সেসে বাউ, সাইমন আতাই, হিরি হিরি, নরম্যান ভানুয়া, কিপলিং ডোরিগা, চাদ সোপার, ড্যামিয়েন রাভু ও কাবুয়া মোরিয়া। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়