বাসস
  ২৩ জুন ২০২৪, ১৪:৩৬

সমর্থকদের কারণে জরিমানা গুনতে হচ্ছে ক্রোয়েশিয়াকে

জাগ্রেব, ২৩ জুন ২০২৪ (বাসস/এএফপি) : ইউরো চ্যাম্পিয়নশীপে আলবেনিয়ার সাথে ২-২ গোলের ড্রয়ের ম্যাচটিতে স্ট্যান্ডে সমর্থকদের অশোভন আচরণের দায়ে ক্রোয়েশিয়ান ফুটবল ফেডারেশনকে (এইচএনএস) জরিমানা করেছে উয়েফা।
এইচএনএস তাদের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে জানিয়েছেন এ জন্য তাদেরকে ২৮ হাজার ইউরো জরিমানা করা হয়েছে। গত ১৯ জুন হামবুর্গে ম্যাচ চলাকালীন সমর্থকরা গ্যালারিতে আলোক শিখা প্রজ্জ্বলন করেছে ও মাঠে বিভিন্ন ধরনের বস্তু ছুঁড়ে মেরেছে। এ কারনেই তাদেরকে জরিমানা করা হেেছ। বিবৃতিতে আরো বলা হয়েছে ক্রোয়েশিয়ান ফুটবল ফেডারেশন সমর্থকদের অভাবনীয় সমর্থনের জন্য তাদের ধন্যবাদ জানিয়েছে। একইসাথে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় সেজন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছে।
এর আগে স্পেনের কাছে গ্রুপ-বি’র প্রথম ম্যাচে ৩-০ গোলে পরাজিত ম্যাচটিতেও সমর্থকদের উচ্ছৃঙ্খল আচরণের কারনে ক্রোয়েশিয়াকে জরিমানা করা হয়েছিল। মাঠের ভিতর প্লাস্টিকের কাপ ছুঁড়ে মারা ও আলোক শিখার জ¦ালানোর কারনে ক্রোয়েশিয়ান ফেডারেশনকে ৮৭,৮৭৫ ইউরো জরিমানা করা হয়।
স্পেনের বিপক্ষে পরাজয়ের পর গ্রুপ পর্ব থেকে বিদায়ের শঙ্কায় রয়েছে ক্রোয়েশিয়া। দুই ম্যাচে তাদের মাত্র এক পয়েন্ট অর্জিত হয়েছে। আগামীকাল গ্রুপের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ইতালি। ২০২২ বিশ^কাপের সেমিফাইনালিস্টদের আশা টানা পাঁচটি বড় টুর্নামেন্টে নক আউট পর্ব যাতে নিশ্চিত হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়