বাসস
  ২১ এপ্রিল ২০২৪, ১৯:২০

টানা দ্বিতীয় ডিপিএল শিরোপা জয়ে চোখ উড়তে থাকা  আবাহনীর

ঢাকা, ২১ এপ্রিল ২০২৪ (বাসস) : জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য নিয়ে আগামীকাল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ম্যাচ দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগের মিশন শুরু করতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।  
টানা দ্বিতীয় শিরোপা জয়ের পথে অনেকটাই এগিয়ে আছে আসরে এ পর্যন্ত কোন  ম্যাচ না হারা  আবাহনী। লিগের প্রথম পর্বে টানা ১১ ম্যাচ জিতেছে তারা। প্রথম পর্বে অপরাজিত থাকায় রেকর্ডও গড়েছে আবাহনী। ২০১৩-২০১৪ মৌসুমে ডিপিএল লিস্ট ‘এ’ মর্যাদা পাবার পর এটি রেকর্ড হিসেবে বিবেচিত। লিস্ট ‘এ’ মর্যাদা পাবার আগে কোন দলই টানা এত বেশি ম্যাচ জিততে পারেনি। 
প্রথম পর্বের দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে অন্যান্যদের চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে থেকে সুপার লিগের মিশন শুরু করবে আবাহনী। প্রথম পর্বে ১১টি ম্যাচের সবকটিতেই জিতেছে তারা। আবাহনী চিরপ্রতিদ্বন্দ্বি মোহামেডান স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবং শাইনপুকুর ক্রিকেট ক্লাব ১১ ম্যাচের মধ্যে ৮টিতে জিতেছে। এ কারনেই শক্ত অবস্থানে থেকে সুপার লিগ শুরু করবে আবাহনী। শিরোপা নিশ্চিতের জন্য সুপার লিগে পাঁচ ম্যাচের মধ্যে তিনটিতে জিতলেই হবে আবাহনীকে।
লিস্ট ‘এ’ মর্যাদা পাবার পর আটবার অনুষ্ঠিত হয়েছে ডিপিএল (কোভিড-১৯ এর কারণে লিগের দুই মৌসুম বাতিল হয়েছিলো)। আটবারের মধ্যে চারবারই চ্যাম্পিয়ন হয় আবাহনী। কোভিডের কারনে লিগ বাতিল হবার আগে হ্যাট্টিকের দ্বারপ্রান্তে ছিলো তারা। কিন্তু ২০২১-২০২২ মৌসুমে শিরোপার স্বাদ নেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। 
এই মুহূর্তে আন্তর্জাতিক অঙ্গনে কোন সূচি না থাকার কারনে সুপার লিগের শুরু থেকে জাতীয় দলের খেলোয়াড়দের পাবে আবাহনী। তাই শিরোপা জয়ের ব্যাপারে আত্মবিশ^াসী দলটি।
প্রচন্ড গরমের কারনে ডিপিএলের সুপার লিগে প্রতি রাউন্ডের পর দু’দিনের বিরতি রেখেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। 
সিসিডিএম যেভাবে সুপার লিগের সূচী করেছে, তাতে ৩ মে থেকে জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের আগে শেষ ছয়ের লড়াইয়ে পাঁচটির মধ্যে চারটি রাউন্ড অনুষ্ঠিত হবে। ফলে জাতীয় দলের খেলোয়াড়দের অন্তত তিনটি রাউন্ডে পাওয়া যাবে বলে আশা করছে দলগুলো। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়