বাসস
  ১৬ এপ্রিল ২০২৪, ২০:০৫

রানার বোলিং নৈপুণ্যে মোহামেডানকে হারালো শাইনপুকুর

ঢাকা, ১৬ এপ্রিল ২০২৪ (বাসস) : পেসার নাহিদ রানার বোলিং নৈপুণ্যে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) সহজ জয় পেয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। আজ দশম রাউন্ডের ম্যাচে শাইনপুকুর বৃষ্টি আইনে ৬ উইকেটে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে। ৪৫ রানে ৫ উইকেট নিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে ক্যারিয়ার সেরা বোলিং করেন বর্তমানে দেশের সবচেয়ে দ্রুতগতির বোলার রানা।  
এই জয়ে সুপার লিগের দৌড়ে বেশ ভালোভাবেই টিকে আছে  শাইনপুকুর। অন্য দিকে হারলেও সুপার লিগের দৌড়ে আছে মোহামেডান। ১০ ম্যাচে দু’দলেরই আছে ১৪ করে পয়েন্ট। রান রেটে এগিয়ে তৃতীয়স্থানে শাইনপুকুর ও চতুর্থস্থানে আছে মোহামেডান। 
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে  নেমে শাইনপুকুরের পেসার নাহিদ রানার বোলিং তোপে বড় সংগ্রহ পায়নি মোহামেডান। অধিনায়ক ইমরুল কায়েস ও আবু হায়দার রনির জোড়া হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৯ উইকেটে ২২৭ রানের সংগ্রহ পায় মোহামেডান। 
ওপেনার ইমরুল ৫টি চার ও ২টি ছক্কায় ৫৬ ও লোয়ার-অর্ডারে রনি ৪টি চার ও ৩টি ছক্কায় ৫১ রান করেন। এছাড়া মেহেদি হাসান মিরাজ ২৯, আরিফুল হক ৩০ ও মাহমুদুল্লাহ রিয়াদ ১৫ রান করেন। বল হাতে শাইনপুকুরের রানা ৪৫ রানে ৫ উইকেট নেন। 
জবাবে ১৯ ওভারে ২ উইকেটে ১০১ রান তুলে লড়াইয়ে ছিলো শাইনপুকুর। এরপর দু’দফা বৃষ্টিতে খেলা বন্ধ হলে বৃষ্টি আইনে ৩০ ওভারে ১৫৮ রানের নতুন টার্গেট পায় শাইনপুকুর।
ব্যাটারদের ছোট-ছোট ইনিংসের সুবাদে ১৪ বল বাকী রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে শাইনপুকুর। দলের পক্ষে তানজিদ হাসান তামিম ৩৬, মার্শাল আইয়ুব ৩০ ও অধিনায়ক আকবর আলি অপরাজিত ২৭ রান করেন। মোহামেডানের রনি, নাইম ও রিয়াদ ১টি করে উইকেট নেন।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়