বাসস
  ১৩ এপ্রিল ২০২৪, ১৫:২০

‘অবিশ্বাস্য’ এমেরির সাথে শেষ লড়াইটা জিততে চান আর্তেতা

লন্ডন, ১৩ এপ্রিল ২০২৪ (বাসস/এএফপি) : এ্যাস্টন ভিলার বিপক্ষে আগামীকাল গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ের মাধ্যমে ‘অবিশ্বাস্য’ উনাই এমেরির বিপক্ষে শেষ লড়াইটা জিততে মরিয়া হয়ে উঠেছেন আর্সেনাল বস মিকেল আর্তেতা।
আর্সেনালে হতাশাজনক মেয়াদ শেষে ভিলার কোচ হিসেবে আবারো প্রিমিয়ার লিগে ফিরে যে সাফল্য ইতোমধ্যেই এমেরি পেয়েছেন তাতে দারুন সন্তুষ্টি প্রকাশ করেছেন আর্তেতা। ২০১৯ সালে এমেরিকে বরখাস্ত করেছিল আর্সেনাল। এমিরেটস স্টেডিয়ামে দেড় বছরও টিকতে পারেননি এমেরি। কিন্তু ৫২ বছর বয়সী এমেরি ভিয়ারিয়ালে তার ক্যারিয়ার আবারো নতুনভাবে শুরু করে ভিলাতে যোগ দেন। ২০২২ সালে ভিলাতে ফিরে আসার পর এবার তার অধীনে দলটি শীর্ষ চারের জন্য এখনো লড়াই চালিয়ে যাচ্ছে। 
বৃহস্পতিবার লিলির বিপক্ষে ইউরোপা কনফারেন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ২-১ ব্যবধানের জয়ের মাধ্যমে এমেরি কোচ হিসেবে এক হাজারতম ম্যাচ উদযাপন করেছেন। 
আর্তেতা বলেছেন, ‘পারফরমেন্স ও ধারাবাহিকতার দিক থকে ভিলার ওপর এমেরির দারুন প্রভাব রয়েছে। ইউরোপীয়ান প্রতিযোগিতায় সে যা করেছে তা সত্যিই অবিশ^াস্য। আমি দারুন সন্তুষ্ট। সে সত্যিই অসাধারণ একজন কোচ। বিভিন্ন দেশে সে নিজেকে প্রমান করেছে। তার সাফল্য ঈর্ষনীয়। সে আমার শহরের কাছাকাছি বাস করে । তার প্রতি আমার গভীর শ্রদ্ধা রয়েছে। সবসময়ই এমেরির প্রতি শুভকামনা থাকে। এবার প্রিমিয়ার লিগে যে যা করে দেখিয়েছে তা অনেকের জন্য অনুকরণীয়। রোববারের ম্যাচের জন্য তার প্রতি শুভকামনা থাকলো।’
সতীর্থ স্প্যানিয়ার্ডের প্রতি শুভেচ্ছা থাকলেও রোববার উত্তর লন্ডনে ভিলা যখন আর্সেনাল সফরে আসবে তখন প্রতিদ্বন্দ্বীতায় নিজেকে স্বাভাবিক ভাবেই এগিয়ে রাখতে চান আর্তেতা। প্রিমিয়ার লিগের শীর্ষে থেকেই এ সপ্তাহটা শুরু করতে যাচ্ছে গানার্সরা। যদিও তার আগেই গোল ব্যবধানে আর্সেনালের থেকে পিছিয়ে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুল ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেস ও এক পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি লুটনের বিপক্ষে মাঠে নামবে। 
২০০৪ সালের পর প্রথমবারের মত ইংলিশ লিগ শিরোপা জয়ই এখন মূল লক্ষ্য আর্সেনালের। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের সাথে ২-২ গোলের ড্রয়ের পর আবারো প্রিমিয়ার লিগে ফিরেছে আর্সেনাল। লিয়ান্দ্রো  ট্রোসার্ডের শেষ মুহূর্তের গোলে আর্তেতার দলের এক পয়েন্ট নিশ্চি হয়। ২০১০ সালের পর প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে খেলতে গিয়ে খেলোয়াড়রা কিছুটা আবেগপ্রবণ হয়ে উঠেছিল বলে আর্তেতা স্বীকার করেছেন। 
প্রিমিয়ার লিগ শেষ হতে আর মাত্র সাত ম্যাচ বাকি আছে। আর্তেতার সামনে ইংলিশ শিরোপা ছাড়াও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সুযোগও রয়েছে। এই সুযোগ কতটা বাস্তবসম্মত এমন প্রশ্নের উত্তওে আর্তেতা বলেছেন, ‘অবশ্যই সম্ভব। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল আপাতত লক্ষ্য, আর প্রিমিয়ার লিগ তো রয়েছেই। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়। এ পর্যন্ত আমরা যা করেছি তাতে আমরা সবাই দারুন উত্তেজিত। প্রতিটি ম্যাচেই এখন আমরা জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামি।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়