বাসস
  ২৩ ডিসেম্বর ২০২৩, ১৫:০৮
আপডেট  : ২৩ ডিসেম্বর ২০২৩, ১৫:১২

মিলানকে রক্ষা করলেন জোভিচ

মিলান, ২৩ ডিসেম্বর ২০২৩ (বাসস/এএফপি) : শেষ মুহূর্তের গোলে তলানির দল সালেরনিতানার বিপক্ষে এসি মিলানকে রক্ষা করেছেন লুকা জোভিচ। সার্বিয়ান এই এ্যাটাকারের গোলে শুক্রবার সিরি-এ ম্যাচে ২-২ ব্যবধানের  ড্র নিয়ে মাঠ ছেড়েছে সফরকারী মিলান। 
অলিভার গিরুদের সহায়তায় ম্যাচের একেবারে শেষ মিনিটে জোভিচ মিলানের হয়ে সমতা ফেরান। লিগে তিন ম্যাচে এটি তার তৃতীয় গোল। এই গোলে তৃতীয় স্থানে থাকা মিলান বিব্রতকর এক পরাজয় থেকে কোনমতে রক্ষা পেয়েছে। 
৬৩ মিনিটে এ্যান্টনি কানড্রেভার দুরপাল্লার শটে মিলান গোলরক্ষক মাইক মেইগন্যান পরাস্ত হলে এগিয়ে যায় সালেরনিতানা। এর আগে ১৭ মিনিটে ফিকায়ো টোমোরির গোলে এগিয়ে গিয়েছিল মিলান। ৪২ মিনিটে কানড্রেভার সহায়তায় ফেডেরিকো ফ্যাবিও সালেরনিতানাকে সমতায় ফেরান। 
এই ড্রয়ে রেলিগেশন জোন থেকে ঠিক উপরে থাকা উদিনেসের থেকে চার পয়েন্ট পিছিয়ে থাকলো তলানির দল সালেরনিতানা। 
তবে লিগ টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের থেকে পয়েন্টের ব্যবধান কমাতে পারলো না মিলান। ম্যাচ শেষে মিলান কোচ স্টিফানো পিওলি বলেছেন, ‘সবচেয়ে কঠিন বিষয় হচ্ছে এখানে এসে ম্যাচ জিততে না পারা। আমরা কোনভাবে এক পয়েন্ট নিয়ে বাড়ি ফিরছি। আমরা ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের কাছে রেখেছিলাম। কিন্তু এই পর্যায়ে এসে কোনভাবেই পয়েন্ট হারানো ঠিক হয়নি।’
দিনের আরেক ম্যাচে ফিওরেন্টিনা ১-০ গোলে মোঞ্জাকে হারিয়ে শীর্ষ চারের লড়াইয়ে নিজেকে এগিয়ে নিয়ে আসায় মিলানের উপর চাপ বেড়েছে। পিওলির দলের থেকে ফিওরেন্টিনার পয়েন্টের ব্যবধান এখন মাত্র তিন। এছাড়া ইনজুরির কারনে মিলান টোমোরিকে হারিয়েছে। সাতবারের ইউরোপীয়ান চ্যাম্পিয়নদের হয়ে টোমোরি এবারের মৌসুমে অনেক ম্যাচেই নিজেকে প্রমান করেছেন। 
ইতালিয়ান কাপে ইন্টারকে বিদায় করা বোলোনিয়া আগামীকাল আটালান্টাকে হারাতে পারলে ফিওরেন্টিনাকে টপকে তৃতীয় স্থানে উঠে আসবে। ইন্টারের থেকে চার পয়েন্ট পিছিয়ে থাকা জুভেন্টাস রোববার ফ্রোসিনোনের মোকাবেলা করবে। 
এর আগে এম্পোলিকে ২-০ গোলে পরাজিত করে ঘরের বাইরে পাঁচ ম্যাচের জয়ের খরা থেকে বেরিয়ে এসেছে ল্যাজিও। এম্পোলির বিপক্ষে মরিজিও সারির দল ২২ মিনিটে ইনজুরির কারনে দলের মূল তারকা সিরো ইমোবিলেকে হারিয়েছে। ১৭ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ল্যাজিও টেবিলের ৯ম স্থানে রয়েছে। নগর প্রতিদ্বন্দ্বী রোমার থেকে তারা এক পয়েন্ট পিছিয়ে রয়েছে। 
এবারের লিগে নতুন উন্নীত জেনোয়া সাসুলোকে ২-১ ব্যবধানে পরাজিত করে রেলিগেশন জোন থেকে সাত পয়েন্ট দুরে রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়