BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২১ সেপ্টেম্বর ২০২১, ১৩:২৪

প্রথমবারের মত প্রিমিয়ার লিগে বিদেশী রেফারি

লন্ডন, ২১ সেপ্টেম্বর, ২০২১ (বাসস) : প্রথমবারের মত ইংলিশ প্রিমিয়ার লিগে বিদেশী রেফারি হিসেবে ম্যাচ পরিচালনার রেকর্ড গড়তে যাচ্ছেন জারেড জিলেট। আগামী শনিবার ওয়ার্টফোর্ড বনাম নিউক্যাসল ইউনাইটেডের মধ্যকার ম্যাচটি পরিচালনার দায়িত্বে পেয়েছেন অস্ট্রেলিয়ান ৩৪ বছর বয়সী এই রেফারি।  
এর আগে জিলেটের অস্ট্রেলিয়ান এ-লিগে ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে। তবে ক্যারিয়ারে বেশীরভাগ সময়ই ইংল্যান্ডে কাটানো জিলেট লোয়ার লিগে বেশ কিছুদিন ধরেই ম্যাচ পরিচালনা করে আসছেন। 
অস্ট্রেলিয়ায় থাকাকারীন জিলেট এ-লিগে পাঁচটি বড় ফাইনাল ম্যাচে রেফারির দায়িত্ব পালন করেছেন। পাঁচটি আসরে তিনি বর্ষসেরা রেফারি হিসেবে মনোনীত হয়েছিলেন। এছাড়া প্রিমিয়ার লিগে ভিএআর বিশেষজ্ঞ ও চতুর্থ অফিসিয়াল হিসেবে দায়িত্ব পালন করেছেন। কিন্তু ভিক্যারেজ রোডের ম্যাচটিতে মূল রেফারির দায়িত্ব পালন করে জিলেট ইতিহাস রচনা করতে যাচ্ছেন। 
গত শনিবার জিলেট চ্যাম্পিয়নশীপ ম্যাচে পিটারবোরো ইউনাইটেড ও বার্মিংহাম সিটির মধ্যকার ম্যাচটি পরিচালনা করেন। প্রিমিয়ার লিগের প্রথম সপ্তাহে বার্নলির বিপক্ষে ব্রাইটনের জয়ের ম্যাচটিতে বিতর্কিত একটি ভিএআর সিদ্ধান্ত নিয়ে জিলেট সমালোচিত হয়েছেন। 
ফিফা মনোনীত আন্তর্জাতিক রেফারি জিলেট জুনে শীর্ষ সিলেক্ট গ্রুপে উন্নীত হয়ে প্রিমিয়ার লিগে ম্যাচ পরিচালনার জন্য অনুমতি পেয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন