বাসস
  ০৮ ডিসেম্বর ২০২৩, ১৩:৪৮

নিশ্চিত নন নাদাল

মাদ্রিদ, ৮ ডিসেম্বর ২০২৩ (বাসস/এএফপি) : অবসরের আগে আগামী বছরই তার ক্যারিয়ারের শেষ মৌসুম কিনা এ ব্যপারে এখনো নিশ্চিত নন রাফায়েল নাদাল। তিনি বলেন ক্যারিয়ার শেষের ডেডলাইন দেবার কোন অর্থ নেই।
২২ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী নাদাল আগামী মাসে ব্রিজবেনে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিমূলক ম্যাচে অংশগ্রহণের মাধ্যমে প্রায় এক বছরের ইনজুরি অনুপস্থিতি কাটিয়ে কোর্টে ফিরতে যাচ্ছেন। ৩৭ বছর বয়সী নাদাল এর আগে ইঙ্গিত দিয়েছিলেন ২০২৪ সালেই তিনি র‌্যাকেট তুলে রাখার চিন্তা করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় নাদাল এ সম্পর্কে বলেছেন, ‘আগামী বছরই হতে যাচ্ছে আমার  ক্যারিয়ারের শেষ বছরহতে পারে । সেভাবেই আমি প্রতিটি টুর্নামেন্ট উপভোগ করতে চাই। আমি এখনই এর ঘোষনা দিচ্ছিনা। কারন দিনের শেষে আমি জানিনা কি হতে যাচ্ছে। আমি নিজেকে সেরা অবস্থানে রেখে বিদায় নিতে চাই।  নিজের কথা  রাখতে  সবসময়ই চেস্টা থাকবে । তবে শতভাগ নিশ্চিত হয়ে এখনই কিছু বলতে পারছিনা। কারন কোর্টে ফেরার জন্য আমি অনেক কষ্ট করেছি। এমনও হতে পারে হঠাৎ করেই আমার শরীর আরো কিছুদিন খেলা চালিয়ে যাবার অনুমতি দিচ্ছে। তাহলে কেন আমি ডেডলাইন নির্দিষ্ট করে দেব। আমার কাছে এর কোন অর্থ নেই।’
এর আগে অস্ট্রেলিয়ান ওপেনের এন্ট্রি লিস্টে নাদালের নাম দেখা গেছে। আগামী ১৪ জানুয়ারি বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম শুরু হচ্ছে। 
১১ মাস আগে মেলবোর্ন পার্কে দ্বিতীয় রাউন্ডে যুক্তরাষ্ট্রের ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের কাছে পরাজয়ের পর এ পর্যন্ত আর কোর্টে নামেননি এই স্প্যানিয়ার্ড। এ সময়ের মধ্যে তার কোমরে দুইবার অস্ত্রোপচার হয়েছে। ইনজুরির কারনে দীর্ঘদিন সাইডলাইনে চলে যাওয়ায় বর্তমানে বিশ^ র‌্যাঙ্কিংয়ের ৬৬৪তম স্থানে অবস্থান করছেন নাদাল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়