বাসস
  ১৯ জুলাই ২০২৩, ২০:২১

স্মার্ট জেলা গঠনে ৫২ উদ্ভাবনী আইডিয়া নিয়ে বুটক্যাম্প অনুষ্ঠিত

ঢাকা, ১৯ জুলাই, ২০২৩ (বাসস) : স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে স্মার্ট জেলা গড়ে তুলতে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তাবিত ৫২ উদ্ভাবনী আইডিয়ার গ্রুমিংসহ শেষ হলো ৩ দিনব্যাপী স্মার্ট ডিসট্রিক্ট ইনোভেশন চ্যালেঞ্জ-২০২৩’র  বুটক্যাম্প। এ উদ্ভাবনী আইডিয়াগুলো পরবর্তীতে কারিগরি মূল্যায়নের জন্য উপস্থাপন করা হবে। 
রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের গাঙচিল মিলনায়তনে এই বুটক্যাম্পের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মোঃ সামসুল আরেফিন। এটুআই’র প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর এসময় উপস্থিত ছিলেন। 
এটুআই ইনোভেশন ফান্ড স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে জেলা প্রশাসনের মাধ্যমে স্মার্ট জেলা গড়ে তুলতে ‘স্মার্ট ডিসট্রিক্ট ইনোভেশন চ্যালেঞ্জ ২০২৩’ প্রতিযোগিতা শুরু করে । এতে সারাদেশের জেলা প্রশাসনগুলোর পক্ষ থেকে স্বল্পমেয়াদে বাস্তবায়নযোগ্য ৭৫টি আইডিয়া জমা পড়ে। প্রাথমিকভাবে বাছাইকৃত ৫২টি জেলা প্রশাসন-সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে গত ১৭ থেকে ১৯ জুলাই পর্যন্ত চলে এই বুটক্যাম্প।
ফিজিবিলিটি, আইডিয়া কনসেপ্ট, বিজনেস স্ট্র্যাটেজি, টেকনোলজি ও টিম ম্যানেজমেন্টসহ ১০টি সেশনে বুটক্যাম্পে অংশগ্রহণকারী কর্মকর্তাদের মেন্টরিং প্রদান করা হয়। প্রতি জেলা থেকে একজন অতিরিক্ত জেলা প্রশাসক, একজন সহকারী কমিশনার এবং একজন টেকনিক্যাল পার্সনসহ সবমিলে ১৫৬ জন প্রতিনিধি এই বুটক্যাম্পে অংশগ্রহণ করেন। 
বুটক্যাম্পের অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এটুআই’র এনপিএফ স্পেশালিস্ট (উপসচিব) মোহাম্মদ শামছুজ্জামান। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়