বাসস
  ১১ এপ্রিল ২০২৩, ২০:২৫
আপডেট  : ১১ এপ্রিল ২০২৩, ২১:২৮

নির্বাচন এলেই বিএনপি আতঙ্কে ভোগে : এনামুল হক শামীম

ঢাকা, ১১ এপ্রিল, ২০২৩ (বাসস) : পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, বিএনপি নির্বাচন এলেই নির্বাচন আতঙ্কে ভোগে। নির্বাচন এলেই তারা আবোল তাবল বলতে থাকে। 
তিনি বলেন, নির্বাচন আসলে ক্ষমতায় যাওয়ার জন্য জনগণের কাছে না গিয়ে ষড়যন্ত্রে লিপ্ত হয়।
আজ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নত শরীয়তপুরের শিক্ষার্থীদের সংগঠন "কৃতিনাশা" আয়োজিত ইফতার মাহফিলপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপমন্ত্রী বলেন, "মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন- বিএনপি নির্বাচনে এলে আওয়ামীলীগ ৩০টি আসনও পাবে না, আর নেত্রী খালেদা জিয়াও এমন উদ্ভট কথাবার্তা বলেছিল। বিএনপি নামক গণবিচ্ছিন দলটি জনরোসে এখন বিলুপ্তির পথে বলে তিনি উল্লেখ করেন।
তিনি আরও বলেন, জিয়া বন্দুকের নলের মুখে পেছনের দরজা দিয়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় এসেছিল। বিচারপতি সায়েমকে বন্দুকের নল ঠেকিয়ে নিজেকে রাষ্ট্রপতি হিসেবে ঘোষণা করতে বাধ্য করে। অবৈধভাবে ক্ষমতায় এসে রাজাকার ও বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের পুনর্বাসন করে, এমনকি রাষ্ট্রের উচ্চপদে আসীন করে জিয়া। অনেক দেশপ্রেমিক, মুক্তিযোদ্ধা ও সেনা কর্মকর্তাকে হত্যা করে। নিজের ক্ষমতা টিকিয়ে রাখার জন্য জিয়াউর রহমান অভিনব ‘হ্যা’ ও ‘না’ ভোট করে শতকরা ১০০ থেকে ১২০ ভাগ ভোট পাওয়া দেখায়।
তিনি আরও উল্লেখ করেন, জিয়াই প্রথম এ দেশের ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল। জিয়ার শাসনামলে এমন কোনো অপকর্ম নেই সে করেনি। ওই সময় দেশে হত্যা, গুম, ধর্ষণ বেড়ে গিয়েছিল।
আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক বলেন, বিএনপি জানে, তারা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসবে না। তাই তারা মাঝেমধ্যেই নতুন ফর্মুলা নিয়ে হাজির হয়। ক্ষমতায় আসতে হলে সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। 
সংগঠন সভাপতি মো. তাহমিদুর রহমান সিহাবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিজয় খোরশেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া, আর্থ এন্ড এনভায়েরনমেন্টাল সাইন্স অনুষদের ডীন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, আওয়ামী লীগে কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য জহির সিকদার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী জামিল, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি অধ্যাপক ড. মোস্তফা কামাল প্রমূখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়