বাসস
  ১২ জানুয়ারি ২০২৩, ১৮:২৮

কক্সবাজারে ৫০০ বেডের হাসপাতাল করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, ১২ জানুয়ারি, ২০২৩ (বাসস) : স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, কক্সবাজার জেলা সদর হাসপাতাল অচিরেই আড়াইশ বেড থেকে বাড়িয়ে পাঁচশ বেড করা হবে।
তিনি বলেন, কক্সবাজার জেলা সদর হাসপাতালে ছয় থেকে সাতশ রোগী প্রতিদিনই চিকিৎসা সেবা নিচ্ছে। এজন্য এই হাসপাতালের শয্যা সংখ্যা আরো বৃদ্ধি করা জরুরি। তাই, আমরা সিদ্ধান্ত নিয়েছি, অচিরেই আড়াইশ বেডের এই হাসাপাতাল পাঁচশ বেডের করা হবে। এর পাশাপাশি এই হাসপাতালে ডায়ালাইসিস সেবা দেবারও ব্যাবস্থা করা হবে।
স্বাস্থ্যমন্ত্রী আজ বৃহষ্পতিবার কক্সবাজার জেলা সদর হাস্পাতালে, বাংলাদেশ সরকার ও ইউএনএইচসিআর-এর যৌথ উদ্যোগে কক্সবাজার জেলা সদর ২৫০ বেড হাসপাতালে নবনির্মিত ‘ডা. আব্দুর নুর বুলবুল ভবন’ এর শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন।
জাহিদ মালেক বলেন, কক্সবাজারে দেশ বিদেশ থেকে প্রতি বছরই লাখ লাখ পর্যটক আসেন। এর সাথে কক্সবাজারে ১২ লাখের বেশি রোহিঙ্গা জনগোষ্ঠী বাস করছে। এখানে প্রায় ২৮ লাখ স্থানীয় বাসিন্দা আছেন। প্রতিদিনই এখানকার সরকারি হাসপাতালের ধারন ক্ষমতার বাইরে গিয়ে অনেক রোগীর চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। এসব কারনে, কক্সবাজারে চিকিৎসা সেবা আরো বৃদ্ধি করা জরুরি।
হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সভাপতি সাইমুম সরওয়ার কমলের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. আনোয়ার হোসেন হাওলাদার, ইউএনএইচসিআর কক্সবাজারের হেড অব অপারেশন ইউকো আকাসাকা, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব নাজমুল হাসান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, কক্সবাজার জেলা সদর ২৫০ বেড সরকারি হাসপাতালের তত্ত্বাবধায়ক মোমিনুর রহমান, কক্সবাজারের সিভিল সার্জন ড. মাহাবুবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়