বাসস
  ১৪ আগস্ট ২০২১, ১৯:৫৭

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৭৮ জনের মৃত্যু

ঢাকা, ১৪ আগস্ট, ২০২১ (বাসস) : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আজ আরো ১৭৮ জন মারা গেছেন এবং নতুন করে ৬ হাজার ৮৮৫ জনের শরীরে প্রাণঘাতি এই ভাইরাস শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘গত ২৪ ঘন্টায় ৩৩ হাজার ৩৩০ টি নমুনা পরীক্ষা করা হয় এবং পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৬৬ শতাংশ।’ এতে আরো জানানো হয়, একই সময়ে ঢাকা মহানগরী ও ঢাকা জেলার উপজেলাসমূহে ৩৩ জন মারা গেছে এবং আরো ৩ হাজার ৭৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।
দেশে করেনাভাইরাসে মোট মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়ে ২৩ হাজার ৯৮৮ জনে দাঁড়াল এবং মোট আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়াল ১৪ লাখ ১২ হাজার ২১৮ জনে। গত ২৪ ঘন্টায় আরো ৭ হাজার ৮০৫ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফেরায় মোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা বৃদ্ধি পেয়ে ১২ লাখ ৮১ হাজার ৩২৭ জনে দাঁড়িয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের পরিসংখ্যানে জানা যায়, করোনাভাইরাসের মহামারির শুরু থেকে এখন পর্যন্ত আক্রান্তদের মধ্যে ৯০ দশমিক ৭৩ শতাংশ সুস্থ্য হয়েছে এবং ১ দশমিক ৭০ শতাংশ মারা গেছে।
মারা যাওয়া ২৩ হাজার ৯৮৮ জনের মধ্যে ১০ হাজার ৫৮৫ জন ঢাকা বিভাগের, ৪ হাজার ৭শ’ জন চট্টগ্রাম বিভাগের, ১৭৯৮ জন রাজশাহী বিভাগের, ৩১৮২ জন খুলনা বিভাগের, ৮০৬ জন বরিশাল বিভাগের, ৯৫৪ জন সিলেট বিভাগের, ১২০০ জন রংপুর বিভাগের এবং ৭০০ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়