BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৫ নভেম্বর ২০২২, ২০:৩১
আপডেট  : ২৫ নভেম্বর ২০২২, ২২:০৩

বিএনপি-জামাতের সরকার উৎখাতের হুঙ্কারের ছায়ায় জঙ্গীদের পুনরুত্থান হচ্ছে : ইনু 

ঢাকা, ২৫ নভেম্বর, ২০২২ (বাসস) : জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, বিএনপি-জামাতের সরকার উৎখাতের হুঙ্কারের ছায়ায় জঙ্গীদের পুনরুত্থান হচ্ছে।
তিনি বলেন, ‘দেশ আজ বৈশ্বিক সংকট, বাজার সিন্ডিকেটের কারণে নিত্যপণ্যের বাজারের অস্থিতিশীলতা সংকট এবং বিএনপি-জামাতের সাংবিধান বানচালের চক্রান্তের মুখে দাঁড়িয়ে আছে। বিএনপি-জামাত ও তাদের মিত্রদের নির্বাচন বর্জনের ট্রেন দেশকে ঠেলে দিচ্ছে সাম্প্রদায়িকতার পথে। তাদের সরকার উৎখাতের হুঙ্কারের সাথে সাম্প্রদায়িক জঙ্গীদের উত্থান ঘটেছে।’
আজ জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুব জোটের জাতীয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় হাসানুল হক ইনু এসব কথা বলেন।
তিনি বলেন, জঙ্গীবাদ-সাম্প্রদায়িক শক্তি উত্থানে সংবিধান বদলের শংকা তৈরী হয়েছে। দুর্নীতি-দলবাজীর সংকট সমাধানযোগ্য। জঙ্গীবাদ ভয়াবহ সংকট। ৭৫-এর পর জাতীয় মিমাংসিত বিষয় অমীমাংসিত করা হচ্ছে। মুক্তিযুদ্ধ, সংবিধান, জাতির পিতা নিয়ে বির্তক করা হচ্ছে। বৈশ্বিক কারণে দেশের অর্থনীতিতে সংকট, বাজার সিন্ডিকেটের কারণে নিত্যপন্যের মূল্যবৃদ্ধি পেয়েছে।
ইনু বলেন, বিএনপি-জামাত ও তাদের মিত্ররা নির্বাচন বর্জনের আওয়াজ তুলে অস্বাভাবিক সরকার আনার ষড়যন্ত্র করছে, আর অস্বাভাবিক সরকারের হাত ধরে তালেবানী সরকার বা বিএনপি-জামাতের সাম্প্রদায়িক সরকার আনার চক্রান্ত হচ্ছে।
তিনি বলেন, বিএনপি-জামাত ধোয়া তুলসিপাতা নয়। এদের অতীত রেকর্ড খুবই খারাপ। বিএনপি-জামাতের আমলে দেশে একই দিনে ৫০০ স্থানে বোমা বিষ্ফোরণ ঘটেছে,  বাংলাভাই তৈরি হয়েছে, ১০ ট্রাক অস্ত্র এসেছে এবং ২১ আগস্টের  ঘটনা ঘটেছে। এদের কাছে দেশের অথর্নৈতিক সংকট মোকাবেলার কোন প্রস্তাব নেই।
ইনু বলেন, এ মুহুর্তে দেশের অর্থনীতির সংকট মোকাবেলার পাশাপাশি বিএনপি-জামাতের নির্বাচন বর্জনের ট্রেন আটকানো, ভুতের সরকার গঠনের চক্রান্ত রুখে দেয়া জাতীয় কর্তব্য।
যুব জোট সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন। বক্তব্য রাখেন জোটের সহ-সভাপতি কাজী সালমা সুলতানা, আমিনুল আজিম বনি, ইঞ্জিনিয়ার হারুন-অর-রশিদ সুমন, প্রদীপ কুমার রায়, আমিনুল ইসলাম কহিনুর, যুগ্ম সাধারণ সম্পাদক মোহম্মদ সামসুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক রমজান আলী শিকদার, গোলাম সরোয়ার জাহান, প্রচার সম্পাদক অজিত কুমার দাস হিমু, আইন বিষয়ক সম্পাদক এড. হাসান আকবর আফজাল, আন্তর্জাতিক সম্পাদক এস এম মইনুল ইসলাম খান ও তৌহিদা খাতুন কমল।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়