বাসস
  ২৪ আগস্ট ২০২২, ১৮:৩৩
আপডেট  : ২৪ আগস্ট ২০২২, ১৯:১০

দেশে হত্যার রাজনীতি শুরু করেছে বিএনপি : মতিয়া চৌধুরী

ঢাকা, ২৪ আগস্ট, ২০২২ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, বিএনপি এ দেশে হত্যার রাজনীতি শুরু করেছে ।
নারী নেত্রীয় আইভি রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আয়োজিত স্মরণ সভায় তিনি এ কথা বলেন। বেগম আইভি রহমান মৃত্যুবার্ষিকী পালন কমিটি সভার আয়োজন করে।
মতিয়া চেীধুরী বলেন, রাজনীতি আমরা করছি অনেকটা মৃত্যুকে হাতে নিয়েই। জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে, শেখ হাসিনাকে বার বার হত্যাচেষ্টা করা হয়েছে, কিন্তু চক্রান্তকারীরা সফল হতে পারেনি। আমরা জানতাম ওনাকে এত সহজে সামনে এগিয়ে যেতে দেওয়া হবে না। তাই, ষড়যন্ত্রকারীরা সব সময় ষড়যন্ত্র করে যাচ্ছে।
আইভী রহমানের স্মৃতিচারণ করে তিনি বলেন, এ দেশের নারীমুক্তি, মানবমুক্তির জন্য আইভী রহমানের যে সংগ্রাম, সেটি বৃথা যাবে না। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার দিন হামলাকারীরা যেকোনো ভাবে শেখ হাসিনাকে শেষ করতে চেয়েছিল। সেদিন আহতরা যাতে চিকিৎসা সুযোগ না পায়, সে নির্দেশনাও তৎকালীন সরকার দিয়েছিল। 
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ২১ আগস্টের ঘটনা ছিল সুপরিকল্পিত। তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর, মুফতি হান্নানসহ অন্যান্য জঙ্গিদের নিয়ে হাওয়া ভবনে মিটিং করেন তারেক জিয়া। মুফতি হান্নানের ভাই মাওলানা তাইজুদ্দিন পাকিস্তান থেকে হামলার গ্রেনেড নিয়ে এসেছিলেন। সরকারের ইন্ধন ছাড়া একটি দেশে কীভাবে এই বোমা নিয়ে এসেছে।
তিনি বলেন, ২০০৪ সালের ২১ আগস্টেও গ্রেনেড হামলা একটা নিকৃষ্ট, বর্বরোচিত ঘটনা। ৭৫ পরবর্তী সময়ে এটি সবচেয়ে কলঙ্কময় একটি দিন। মূলত এই হামলার উদ্দেশ্য ছিল আওয়ামী লীগকে দমন করা। যাতে বিএনপির আমলের লুটপাটের কোনো জবাবদিহিতা না করতে হয়। মির্জা ফখরুল নাকি শিক্ষক ছিলেন। উচ্চ শিক্ষিত লোক কীভাবে বিএনপির মত দলের রাজনীতি করে, আমার বুঝে আসে না।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিক ভাবে মোকাবেলা করতে হয়। বিএনপি গ্রেনেড হামলা চালিয়ে বিরোধী দলের নেতাদের নিশ্চিহ্ন করে দেয়ার যে কাজটি রাষ্ট্র যন্ত্র ব্যবহার করে করেছে, এরপর তাদের রাজনীতি করার নৈতিক অধিকারই থাকে না।
আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য লায়ন মশিউর আহমেদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, সংসদ সদস্য কানিজ ফাতিমা আহমেদ, আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়