BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৮ আগস্ট ২০২২, ১৩:১২
আপডেট  : ১৮ আগস্ট ২০২২, ১৩:১৫

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার উদ্দেশ্য ছিল বাংলাদেশ রাষ্ট্রকে হত্যা করা : টেলিযোগাযোগ মন্ত্রী

ঢাকা, ১৮ আগস্ট, ২০২২ (বাসস) : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেছেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার উদ্দেশ্য ছিল বাংলাদেশ রাষ্ট্রকে হত্যা করা বা বাংলাদেশের অগ্রযাত্রাকে স্তব্ধ করা। কারণ তিনি (বঙ্গবন্ধু) যুদ্ধের ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়ে তিন বছর সাত মাসে যে কাজ করেছেন, বিশে^ তার দৃষ্টান্ত বিরল।
মোস্তাফা জব্বার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঢাকাস্থ বৃহত্তর ময়মনসিংহ সমিতি আয়োজিত এক স্মরণ সভায় বুধবার রাতে ডিজিটাল প্লাটফর্মে (অনলাইনে) সংযুক্ত থেকে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, পশ্চাদপদ জাতিকে এগিয়ে নিয়ে যাওয়ার সোপান বঙ্গবন্ধুই রচনা করে গেছেন। যোগাযোগ, কৃষি, স্বাস্থ্য, শিক্ষাসহ এমন কোন খাত নেই যে খাতের অগ্রগতির অভিযাত্রা বঙ্গবন্ধু শুরু করেননি। বঙ্গবন্ধুর শাসনামল ‘বাহাত্তার থেকে পঁচাত্তর’ অত্যন্ত ঘটনাবহুল বলেও তিনি উল্লেখ করেন।
ডিজিটাল প্রযুক্তি বিকাশের অগ্রদূত মোস্তাফা জব্বার ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ধারাবাহিকতায় উন্নয়ন ও অগ্রযাত্রায় বাংলাদেশের অর্জন তুলে ধরে বলেন, ১৯৭৩ সালে আইটিইউ ও ইউপিইউ এবং পঁচাত্তরের ১৪ জুন বেতবুনিয়ায় উপগ্রহ ভূ-কেন্দ্র প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধু তৃতীয় শিল্প বিপ্লবে অংশগ্রহণের যাত্রা শুরু করেছিলেন। তাঁর (বঙ্গবন্ধু) পথ অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশেকে চতুর্থ শিল্পবিপ্লবের নেতৃত্বের জায়গায় উপনীত করেছেন।
বৃহত্তর ময়মনসিংহ সমিতি, ঢাকা’র সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে  সাবেক সিনিয়র সচিব মো: সাজ্জাদুল হাসান, মো: আবদুস সামাদ, শামসুল আরেফিন, সাবেক অতিরিক্ত সচিব মো: ফসিউল্লাহ,  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক মোস্তাফিজুর রহমান, ইউজিসির সদস্য উজ্জ্বল বিকাশ দত্ত, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মো: আজহারুল ইসলাম খানসহ সমিতির নেতৃবৃন্দ বক্তৃতা করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন হুমায়ুন খালিদ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন