BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৫ জুলাই ২০২২, ১২:৫৩
আপডেট  : ২৫ জুলাই ২০২২, ১৯:৫৯

জাতীয় ঈদগাহ মাঠে ডেপুটি স্পিকারের জানাজা অনুষ্ঠিত

ঢাকা, ২৫ জুলাই, ২০২২ (বাসস) : জাতীয় ঈদগাহ মাঠে সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য (এমপি) এডভোকেট ফজলে রাব্বী মিয়ার জানাজা অনুষ্ঠিত হয়েছে।
আজ বেলা পৌনে ১১টার দিকে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, ঢাকা দক্ষিণ সিটি মেয়র শেখ ফজলে নূর তাপস, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ, সুপ্রিমকোর্টের আইনজীবী সমিতির সভাপতি, সম্পাদকসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মানুষ।
জানাজার আগে ডেপুটি স্পিকারকে গার্ড অফ অনার দেয়া হয়। জানাজা শেষে ডেপুটি স্পিকারের মরদেহবাহী কফিনে পর্যায়ক্রমে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার এবং প্রধান বিচারপতির পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। পরে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।
যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক থেকে এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইটে সোমবার সকালে ডেপুটি স্পিকারের মরদেহ দেশে আসে। নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে বাংলাদেশ সময় শুক্রবার গভীর রাতে মৃত্যু হয় ফজলে রাব্বী মিয়ার। তার বয়স হয়েছিল ৭৬ বছর।
প্রায় ৯ মাস ধরে দেশের বাইরে চিকিৎসা নিচ্ছিলেন ফজলে রাব্বী।
ফজলে রাব্বী মিয়া গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের টানা সাতবারের নির্বাচিত এমপি ছিলেন। তিনি ১৯৪৬ সালের ১৫ এপ্রিল জেলার সাঘাটা উপজেলার গটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়