BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০২ ডিসেম্বর ২০২১, ১২:৪২
আপডেট  : ০২ ডিসেম্বর ২০২১, ১৬:২৫

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু

ঢাকা, ২ ডিসেম্বর, ২০২১ (বাসস) : চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা আজ শুরু হয়েছে। এই পরীক্ষা কার্যক্রম ৩০ ডিসেম্বর পর্যন্ত  চলবে।
নয়টি সাধারণ বোর্ড, মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ডে এইচএসসি/আলিম/ এইচএসসি (বিএম/ভোকেশনাল) মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৪ লাখ ২ হাজার ৫৭৮ জন ।
গতবছরের তুলনায় এবছর মোট পরীক্ষার্থী বেড়েছে ৩৩ হাজার ৯০১ জন। বৃদ্ধির হার ২ দশমিক ৪৮ শতাংশ। মোট প্রতিষ্ঠান বেড়েছে ১২০ টি এবং কেন্দ্র বেড়েছে ২০টি।   
এদিকে, এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন্ করতে শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সচেতনতার আহবান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
মন্ত্রী আজ রাজধানীর লক্ষ্মীবাজারে অবস্থিত সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনকালে এই আহবান জানান।
তিনি বলেন, এইচএসসি ও সমমানের পরীক্ষা চলাকালে শিক্ষার্থীদের স্বার্থে সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পাশাপাশি অপেক্ষমান অভিভাবকদের মাস্ক পরিধান করে পরীক্ষা কেন্দ্রের বাইরে সামাজিক দূরত্ব মেনে  চলারও প্রতিও গুরুত্বারোপ করেছেন। যাতে কোনভাবেই সংক্রমণের কারণে পরীক্ষা বাধাগ্রস্ত না হয়।
উল্লেখ্য, প্রতিবছর এপ্রিল মাসের প্রথম সপ্তাহে এ পরীক্ষা শুরু হয়ে থাকলেও বৈশ্বিক অতিমারির কারণে প্রায় দেড় বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবছর যথাসময়ে পরীক্ষা গ্রহণ করা সম্ভব হয়নি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন