BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৯ নভেম্বর ২০২১, ১৭:৪৩
আপডেট  : ২৯ নভেম্বর ২০২১, ২১:০৯

দেশে করোনায় ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২২৭

ঢাকা, ২৯ নভেম্বর, ২০২১ (বাসস) : দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুই জন মারা গেছেন। নতুন শনাক্ত হয়েছে ২২৭ জন।
গতকালের চেয়ে আজ ১ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিলেন ৩ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছে ২৭ হাজার ৯৮০ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়েছে, আজ ঢাকা বিভাগে ২ জন মারা গেছেন। তবে, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
এদিকে, আজ ১৬ হাজার ৮৯১ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২২৭ জন। গতকাল ১৯ হাজার ৮১১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২০৫ জন। গতকালের চেয়ে আজ শনাক্তের হার বেড়েছে দশমিক ৩১ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ০৩ শতাংশ, যা আজ কমে হয়েছে ১ দশমিক ৩৪ শতাংশ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশে এ পর্যন্ত ১ কোটি ৮ লাখ ৬৮ হাজার ৯৪৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৬ হাজার ১১ জন। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৫০ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ৯ হাজার ৮৮১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৬৮ জন। শনাক্তের হার ১ দশমিক ৭০ শতাংশ এবং গতকাল এ হার ছিল দশমিক ৯২ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় ২ জন মারা গেছেন। গতকালও ২ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৮০ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৭৫ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪০ হাজার ৫৯৭ জন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন