বাসস
  ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:২৫
আপডেট  : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪২

করোনায় শনাক্তের হার ও মৃত্যুর সংখ্যা বেড়েছে

ঢাকা, ২৮ সেপ্টেম্বর, ২০২১ (বাসস) : দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্তের হার ও মৃত্যুর সংখ্যা দু’টোই বেড়েছে। এই সময়ে শনাক্ত বেড়েছে দশমিক ১৩ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৪ দশমিক ৩৬ শতাংশ যা আজ বেড়ে হয়েছে ৪ দশমিক ৪৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৯ হাজার ১৮৬ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ১ হাজার ৩১০ জন। গতকাল ২৭ হাজার ৭৮৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১ হাজার ২১২ জন। দেশে এ পর্যন্ত ৯৬ লাখ ৭৬ হাজার ১২৩ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৩ হাজার ৮৭৩ জন। মোট শনাক্তের হার ১৬ দশমিক ০৬ শতাংশ।   
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৭ হাজার ৪১৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৮৪৫ জন। শনাক্তের হার ৪ দশমিক ৮৫ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৪ দশমিক ৯৯ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৫ জন। গতকাল ৬ জন মারা গিয়েছিল।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৩১ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৬ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ২৫ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ১৭ জন ও নারী ১৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৪৭০ জনে।
স্বাস্থ্য অধিদপ্তরের জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম ও খুলনা বিভাগে ৫ জন করে এবং রাজশাহী, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে ২ জন করে রয়েছেন ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ১৯৫ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৩ হাজার ৮৭৬ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৩ শতাংশ। গতকালও সুস্থতার একই হার ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়