বাসস
  ২৯ আগস্ট ২০২৩, ১৮:৫৫
আপডেট  : ২৯ আগস্ট ২০২৩, ১৯:১৩

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৩ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ২,২৯১ জন

ঢাকা, ২৯ আগস্ট, ২০২৩ (বাসস): গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত ১৩ জন মারা গেছেন। এরমধ্যে ৭ জন ঢাকা সিটির এবং ৬ জন ঢাকা সিটির বাইরের।
আজ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ২ হাজার ২৯১ জন। এরমধ্যে ঢাকা সিটিতে ৯২০ জন এবং ঢাকা সিটির বাইরে বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৩৭১ জন ভর্তি হয়েছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮ হাজার ২১৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। ঢাকা মহানগরীর সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৮৩৮ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছেন ৪ হাজার ৩৮০ জন রোগী।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ১ লাখ ১৯ হাজার ১৩৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকা সিটিতে ৫৬ হাজার ২৪৭ জন এবং ঢাকার বাইরে ৬২ হাজার ৮৮৬ জন। এদিকে এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৫৬৯ জন মারা গেছেন। এদের মধ্যে ঢাকা সিটিতে ৪১৭ জন ও ঢাকার বাইরে ১৫২ জন মারা গেছেন।  
অন্যদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ১০ হাজার ৩৪৬ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৫১ হাজার ৯৯২ জন এবং ঢাকার বাইরে দেশের বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ৫৮ হাজার ৩৫৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ২৭২ জন।  এর মধ্যে ঢাকা সিটির ৯৮৮ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ১ হাজার ২৮৪ জন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়