বাসস
  ০৬ আগস্ট ২০২৩, ২০:৫১

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় আরো ১০ জনের মৃত্যু, হাসপাতালে ২ হাজার ৭৬৪ জন

ঢাকা, ৬ আগস্ট, ২০২৩ (বাসস) : গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরো ১০ জন মারা গেছেন। এরমধ্যে ৭ জন ঢাকার এবং ৩ জন ঢাকার বাইরের। এ নিয়ে জানুয়ারি থেকে আজ পর্যন্ত  সর্বমোট ৩১৩ জন ডেঙ্গু রোগী মারা গেছেন। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৭৬৪ জন।
আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯ হাজার ৩শ’ ৪৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে ঢাকায় ৪ হাজার ৬০৫জন এবং ঢাকার বাইরে ৪ হাজার ৭৪২ জন। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৬৬ হাজার ৭৩২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৫ হাজার ৬০১ এবং ঢাকার বাইরে ৩১ হাজার ১৩১ জন। এদিকে এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকায় ২৪৮ জন এবং ঢাকার বাইরে ৬৫ জন মারা গেছেন। 
অন্যদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫৭ হাজার ৭২ জন। এর মধ্যে ঢাকায় ৩০ হাজার ৭৪৮ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ২৬ হাজার ৩২৪জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৭৪১ জন।  এর মধ্যে ঢাকায় ১১৪৬ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ১৫৯৫ জন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়