বাসস
  ২৭ জুলাই ২০২৩, ১৯:৪৬
আপডেট  : ২৭ জুলাই ২০২৩, ২০:২৪

জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক শাহজাহান মিয়ার প্রতি বাসস পরিবারসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা 

ঢাকা, ২৭ জুলাই, ২০২৩ (বাসস) : জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক মহাসচিব, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক প্রধান বার্তা সম্পাদক, প্রবীণ সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়ার  প্রতি বাসস পরিবারসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন ফুলেল শ্রদ্ধা জানিয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুর ২টায় জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত মরহুমের নামাজে জানাজা শেষে বিভিন্ন সাংবাদিক সংগঠন তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।
এম. শাহজাহান মিয়ার নামাজে জানাজায় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করীম, বাসস’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ ও সাইফুল আলম, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুলসহ সিনিয়র সাংবাদিকরা অংশ নেন।
জানাজা শেষে জনপ্রিয় এই সাংবাদিক নেতার প্রতি ফুলেল শ্রদ্ধা জানান সভাপতি ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটি, প্রেস সচিব ইহসানুল করীমের নেতৃত্বে প্রধানমন্ত্রীর প্রেস উইং, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের পক্ষে পরিচালক জনসংযোগ মীর আকরাম উদ্দীন আহম্মদ, শাহজাহান মিয়ার শেষ কর্মস্থল বাসস’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের নেতৃত্বে বাসস পরিবার, সভাপতি ওমর ফারুক ও সহসভাপতি মধুসুদন মন্ডলের নেতৃত্বে বিএফইউজে, সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারন সম্পাদক আক্তার হোসেনের নেতৃত্বে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), এম. আব্দুল্লাহ, শহিদুল ইসলাম ও খুরশীদ আলমের নেতৃত্বে বিএফইউজে এবং ডিইউজে’র অপর অংশ, সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের নেতৃত্বে ঢাকা রিপোর্টার্স ইউনিটি এবং মুক্তিযোদ্ধা সাংবাদিক কমান্ড, ঢাকাস্থ মুন্সিগঞ্জ বিক্রমপুর সাংবাদিক ফোরামসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন।  
জানাজার আগে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন শাহজাহান মিয়াকে নিয়ে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন। জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আইয়ুব ভুঁইয়া পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন। 
বক্তব্যে প্রেস ক্লাব সভাপতি বলেন, সাংবাদিকদের দাবি-দাওয়া ও রুটি-রুজির সংগ্রামে শাহজাহান মিয়া সব সময় ছিলেন আপোষহীন। তিনি দীর্ঘদিন সাংবাদিকদের নেতৃত্ব দিয়েছেন। তার মৃত্যুতে আমরা সৎ, যোগ্য ও নির্ভীক একজন সহকর্মী হারালাম।
এদিকে, বিকেলে তার মরদেহ মুন্সিগঞ্জের লৌহজংয়ের কাজিরগাঁওয়ের খিদিরপাড়া গ্রামে নিজ বাড়িতে নেয়া হয়। সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
বুধবার রাতে রাজধানীর রামপুরায় নিজ বাসায় মারা যান প্রবীণ সাংবাদিক শাহজাহান মিয়া। বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন তিনি অসুস্থ ছিলেন। 
এম. শাহজাহান মিয়া ১৯৭২ সালে বাংলাদেশ সংবাদ সংস্থায় যোগ দেন। অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের ৫ বার সভাপতি এবং ২ দফা সাধারণ সম্পাদক ছিলেন তিনি। ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার পদেও দায়িত্ব পালন করেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়