বাসস
  ২৩ জুলাই ২০২৩, ১৯:০৪

জয়পুরহাটে হত্যা মামলায় একব্যক্তির মৃত্যুদন্ড

জয়পুরহাট, ২৩ জুলাই, ২০২৩ (বাসস): জেলায় আজ খাজামুদ্দিন (৮৩) হত্যা মামলায় সাদ্দাম হোসেন (৩২) নামের একব্যক্তিকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত।
আজ রোববার দুপুরে জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র দায়রা জজ মো. নূর হোসেন এ রায় দেন।
মৃত্যুদন্ডপ্রাপ্ত সাদ্দাম হোসেন (৩২) ক্ষেতলাল উপজেলার মালিপাড়া গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে। নিহত খাজামুদ্দিন এবং দন্ডিত সাদ্দাম সম্পর্কে সৎভাই।
জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলা সুত্রে জানা যায়, ২০১৯ সালের ১১ নভেম্বর রাত সাড়ে আটটার দিকে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার দাশড়া ফকিরপাড়া গ্রামের কবিরাজ খাজামুদ্দিন ও তার স্ত্রী শাহিদা বেগম রাতের খাবার খেয়ে শুয়ে পড়েন। রাত  ৯টার দিকে  একই উপজেলার মালিপাড়া গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে সাদ্দাম হোসেন জোর করে বাড়িতে প্রবেশের চেষ্টা করে।  এসময় গৃহকর্মি মন্তাজ তাকে বাড়িতে প্রবেশে বাঁধা দিলে সৎভাই সাদ্দাম তাকে ছুরিকাঘাত করে খাজামুদ্দিনের ঘরে প্রবেশ করে। একপর্যায়ে সাদ্দাম খাজামুদ্দিনের স্ত্রী শাহিদা বেগমকেও ছুরিকাঘাতে আহত করার পর পূর্বশত্রুতার জেরে খাজামুদ্দিনকে ছুরি দিয়ে গলাকেটে হত্যা করে পালিয়ে যায়।
এ ঘটনায় নিহতের ছেলে আলম হোসেন বাদী হয়ে পরদিন ১২ নভেম্বর ক্ষেতলাল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এস আই) আলমগীর হোসেন ২০২০ সালের ২৭ ফেব্রুয়ারী সাদ্দাম হোসেনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। মামলার দীর্ঘ শুনানী ও ১৫জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক আজ আসামি সাদ্দামকে মৃত্যুদন্ড প্রদান করেন।
এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পিপি এডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট মোস্তাফিজুর রহমান।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়