বাসস
  ০৮ জুন ২০২৩, ১৩:০২

ভোলায় স্বস্তির বৃষ্টি, জনমনে প্রশান্তি

ভোলা, ৮ জুন, ২০২৩ (বাসস) : জেলায় তীব্র তাপপ্রবাহ শেষে স্বস্তির বৃষ্টি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই দক্ষিণের এ জেলায় বৃষ্টিপাত হচ্ছে। এমন বর্ষণে ভ্যাপসা গরম কমে জনমনে প্রশান্তি ফিরে এসেছে। অনেকেই ঘর ছেড়ে রাস্তায় নেমে শরীর ভিজিয়ে নিচ্ছে বৃষ্টির পানিতে । বিভিন্ন পাড়া-মহল্লায় কিশোরদের বৃষ্টির মধ্যে খেলাধুলা করতে দেখা গেছে। এদিকে দীর্ঘ তাপপ্রবাহের পর টানা বর্ষণ ফসলের জন্য আর্শিবাদ হয়ে দেখা দিয়েছে।
ভোলা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মো: মাহবুবুর রহমান বাসস’কে বলেন, আজ সকাল ৭টা থেকে বেলা ১২ টা পর্যন্ত জেলায় ১০ মিলিমিটার বৃষ্টিপত রেকর্ড করা হয়েছে। বৃষ্টিপাতের পরিমাণ আরো বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাত বাড়লে গরম কমে যাবে। আগামী ২-৩দিন বৃষ্টিপাত অব্যাহত থাকার সম্ভাবনার কথা জানান তিনি।
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ সহকারী উদ্বিদ সংরক্ষণ অফিসার মো: হুমায়ুন কবির বলেন, কৃষকরা দীর্ঘদিন বৃষ্টির অপেক্ষায় ছিলো। কারণ রোপা আউশ রোপণ করতে বিলম্ব হচ্ছিল তীব্র খরার জন্য। একইসাথে আমনের বীজতলার জন্য জমি প্রস্তুত করতে পারেনি তারা। অবশেষে কাঙ্খিত বৃষ্টিপাতে কৃষকদের রোপা আউশ রোপণ শুরু হয়েছে এবং আমনের বীজতলার জন্য জমি প্রস্তুত কাজ শুরু হচ্ছে।
শহরের গাজীপুর সড়কের ব্যবসায়ী আব্দুল হাই জানান, টানা গরমে এ কয়দিন জনজীবন অস্থির ছিলো। আজ বৃষ্টিতে আবার স্বস্তি ফিরে এসেছে। বিশেষ করে বৃষ্টির পানিতে সড়কের সকল ধুলাবালি ধুয়ে গেছে। রিকশা  চালক ইলিয়াস হোসেন বলেন, সকাল থেকেই বৃষ্টিতে ভিজে ভিজে রিকশা চালাচ্ছি, কিন্তু কোন ক্লান্তি লাগছেনা। গরম থেকে মুক্তি পেয়েছি এটাই আনন্দ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়