বাসস
  ০৫ জুন ২০২৩, ১১:৪৮

নাটোরে বিশ্ব পরিবেশ দিবস পালন

নাটোর, ৫ জুন, ২০২৩ (বাসস) : ‘প্লাষ্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে’-প্রতিপাদ্য আজ জেলায় বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়েছে।
এ উপলক্ষে সকাল দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।
আলোচনা সভায় বক্তারা বলেন, পরিবেশকে সুরক্ষা প্রদান করে দেশকে বাসযোগ্য রাখতে হবে। এ লক্ষ্যে জলাধারগুলোর দখল ও দূষণ রোধ, প্লাষ্টিক সামগ্রীর ব্যবহার সীমিত করা এবং এর অপব্যবহার রোধে সোচ্চার হওয়া, বৃক্ষ রোপণ, ভূগর্ভস্থ পানির সুরক্ষা প্রদান করতে ভূ-পৃষ্ঠ পানির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে। সর্বোপরি জনসচেতনতা সৃষ্টির কোন বিকল্প নেই বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাছুদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন পরিবেশ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুকুমার রায়।
এরআগে বর্ণাঢ্য শোভাযাত্রা কালেক্টরেট ভবন চত্বর প্রদক্ষিণ করে।
এ উপলক্ষে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন যৌথভাবে শিক্ষার্থীদের জন্যে পরিবেশ বিষয়ক চিত্রাংকণ প্রতিযোগিতা এবং পাঁচটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পাঁচ শতাধিক বনজ, ফলদ ও  ওষুধী গাছের চারা বিতরণ করে। জেলা তথ্য অফিস পরিবেশ নীতিমালা মেনে চলতে প্রচারাভিযান পরিচালনা করে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়