BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০২ জুন ২০২৩, ২০:৫৫

প্রবাসী কল্যাণ মন্ত্রীর সাথে মালয়েশিয়ার স্বরাষ্ট্র এবং মানব সম্পদ মন্ত্রীর বৈঠক 

ঢাকা, ২ জুন, ২০২৩ (বাসস): প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুতিন বিন ইসমাইলের সাথে বৈঠক করেছেন। আজ শুক্রবার সকালে পুত্রজায়ায় মালযেশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
এই বৈঠকে, মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন এবং সম্প্রসারণ, সেখানে কর্মরত বাংলাদেশি কর্মীদের সার্বিক সুরক্ষা, রিক্যালিব্রেশন এবং শ্রমবাজার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। শুক্রবার বিকেলে ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সংবাদ জানানো হয়।
বৈঠকে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার খোরশেদ আলম খাস্তগীর, মিনিস্টার (লেবার) নাজমুস সাদাত সেলিম, মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক রাজলিন জুসোহসহ সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 
বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে বিদ্যমান সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, প্রবাসী বাংলাদেশি কর্মীরা মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের উন্নয়ন কর্মকান্ডে দক্ষতার সাথে সফলভাবে অবদান রাখছে। তিনি বলেন, বাংলাদেশি কর্মীদের দক্ষতার মানোন্নয়নে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। 
এছাড়াও, শুক্রবার  বিকেল ৩টায় প্রবাসী কল্যাণ মন্ত্রীর সাথে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী ভি শিবকুমারের এক বৈঠক মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।এ বৈঠকে বাংলাদেশী কর্মীদের মালয়েশিয়ার শ্রমবাজারে আরো সুষ্ঠু ও নিরাপদে এবং স্বল্পতম সময়ে প্রবেশের পাশাপাশি হাউজমেইড ও সিকিউরিটি গার্ডসহ অধিক সংখ্যক কর্মী প্রেরণের বিষয়ে আলোচনা করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়