বাসস
  ৩০ মে ২০২৩, ১৮:৫২

শরীয়তপুরে বেদখল হওয়া সরকারি পাঁচ একর জমি উদ্ধার 

শরীয়তপুর, ৩০ মে, ২০২৩ (বাসস) : জেলার নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ও কেদারপুর ইউনিয়ন থেকে সরকারি ১নং খাস খতিয়ানের বেদখল হওয়া পাঁচ একর জমি পুনরুদ্ধার করেছে ভ্রাম্যমান আদালত। 
এছাড়াও কার্তিকপুর ন্যাশনাল ব্রিকস অবৈধভাবে নদীর মাটি কেটে ইটভাটায় ব্যবহার করায় ১ লাখ টাকা ও অবৈধভাবে খাল ভরাট করায় এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে । 
আজ মঙ্গলবার দুপুরে নড়িয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার ভূমি মো: পারভেজ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। 
সহকারি কমিশনার ভূমি মো: পারভেজ বলেন, ‘জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা অনুযায়ী সরকারি খাস জমি উদ্ধার ও খাল ভরাটমুক্ত করতে অভিযান পরিচালনা করা হয়। আজ দুপুরে ডিঙ্গামানিক ইউনিয়নের করণহোগলা মৌজায় ১নং সরকারি খাস খতিয়ানের সাড়ে ৪ একর ও কেদারপুর ইউনিয়নের মজিদ শাহ দরবার শরীফের পাশের প্লটের কেদারপুর মৌজায় আধা একরসহ মোট ৫ একর  বেদখল হওয়া সরকারি খাস জমি উদ্ধার করা হয়। সরকারের পক্ষে জেলা প্রশাসক শরীয়তপুর দখল নিশ্চিত করতে সরকারি সাইন বোর্ডও স্থাপন করা হয়েছে। 
এ ছাড়াও অবৈধভাবে নদীর মাটি কেটে ইটভাটায় ব্যবহারের দায়ে কার্তিকপুর ন্যাশনাল ব্রিকস’র মালিক আজাহার মাদবরকে এক লাখ টাকা এবং সরকারি খাল অবৈধ ভরাটের দায়ে হারুন অর রশীদ নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। সরকারি জমি উদ্ধার ও পরিবেশ সংরক্ষণে এ অভিযান চলবে বলে তিনি উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়