বাসস
  ৩০ মে ২০২৩, ১৮:৩৫

নারায়ণগঞ্জে শিশু হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদন্ড

নারায়ণগঞ্জ, ৩০ মে, ২০২৩ (বাসস) : জেলার রূপগঞ্জে তিন বছরের শিশু  উম্মে তাবাসসুম জুঁইকে মুক্তিপণের জন্য অপহরণের পর হত্যার ঘটনায় তিনজনের মৃত্যুদন্ড দিয়েছে আদালত। 
মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে- জাকির হোসেন, শাহজালাল ও আশরাফুল।
মঙ্গলবার (৩০ মে) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।
মামলার এজাহারের বরাত দিয়ে  নারায়ণগঞ্জ নারী ও শিশু আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি ) রকিব উদ্দিন আহমেদ জানান, আসামীদের  বাড়ি কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারি উপজেলায়। তারা রুপগঞ্জে নিহত শিশুর বাবার বাড়িতে ভাড়া থাকতো। শিশুর বাবা আনোয়ার হোসেন ব্যবসায়ী। তারা মনে করে যে শিশুটিকে অপহরণ করে মোটা অংকের মুক্তিপণ পাওয়া যাবে। ২০১৮ সালের ১৮ অক্টোবর ভোরে রূপগঞ্জের ভুলতা টেকপাড়ার নিজ বাসা থেকে  তিন বছরের শিশু জুই আক্তারকে আসামীরা অপহরণ করে । অপহরণের পরে তারা মোবাইল ফোনে কল করে পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। কিন্তু পরদিন তারা শিশুটিকে হত্যা করে শিশুটির বাড়ির পাশে বালুর মাঠে বস্তাবন্দি করে ফেলে রাখে। 
পরে পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করে। এ ঘটনায় রুপগঞ্জ থানায় মামলা দায়ের করেন নিহত শিশুর পিতা আনোয়ার হোসেন।
আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, মামলায় মোট ১৬ জন সাক্ষী ছিলো। এদের মধ্যে ৬ জন সাক্ষ্য প্রদান করেছে। আসামি আশরাফুল ও শাহজালাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। 
আদালতের এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন নিহতের পিতা ও মামলার বাদী আনোয়ার হোসেন। তিনি রায় দ্রুত কার্যকর করার দাবি জানান। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়