বাসস
  ২৩ মার্চ ২০২৩, ২১:৩৭

ষড়যন্ত্রকারীদের ব্যাপারে আওয়ামী লীগ নেতাকর্মীদের সচেতন থাকতে হবে

চট্টগ্রাম, ২৩ মার্চ, ২০২৩ (বাসস) : আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেছেন, আগামী নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য নানামুখী ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্রকারীদের ব্যাপারে আওয়ামী লীগ নেতাকর্মীদের জনগণকে সঙ্গে নিয়ে অতন্দ্র প্রহরীর মতো সচেতন থাকতে হবে।
বুধবার বিকালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মরহুম সেকান্দর হায়াত খানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় বক্তারা একথা বলেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, মহিলা সম্পাদিকা জোবাইরা নার্গিস খান, নির্বাহী সদস্য সাইফুদ্দীন খালেদ বাহার ও সেকান্দর হায়াত খানের সন্তান আশেক রসূল খান বাবু।
সভাপতির বক্তব্যে মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আমাদের জন্যে একটি অগ্নিপরীক্ষা। এই পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারলে জাতীয় অস্তিত্ব হুমকির মুখে পড়বে। আমাদের সব অর্জন ধুয়ে মুছে যাবে। এতে ক্ষতিগ্রস্ত হবে সমগ্র জাতি। তাই আমরা কিছুতেই সম্ভাব্য এই পরিণতি মেনে নিতে পারি না। 
তিনি বলেন, মরহুম সেকান্দার হায়াত খাঁন ছিলেন দলের অন্যতম শ্রেষ্ঠ সম্পদ। তিনি দুঃসময়ে দলের নেতাকর্মীদের নিয়ে লড়াই সংগ্রামের পুরোভাগে ছিলেন। তার ত্যাগী জীবনধারা এই প্রজন্মের রাজনীতিকদের অনুসরণ করা উচিত।
সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আমরা যারা দলের পদ-পদবীধারী তাদেরকে সাংগঠনিক নির্দেশনা, নীতি-আদর্শগুলো অবশ্যই মেনে চলতে হবে। আমাদের সবার একমাত্র নেতা হচ্ছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি প্রয়াত জননেতা সেকান্দার হায়াত খাঁনের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, তার মত ত্যাগী নেতা ও নিবেদিত প্রাণ রাজনীতিকের শূণ্যতা কখনো পূরণ হবে না। তিনি একজন সৎ ও সাহসী মানুষের প্রতিচ্ছবি। তিনি আমাদের কাছে অবশ্যই চিরস্মরণীয়।
এর আগে খতমে কোরআন, দোয়া ও মিলাদ-মাহফিল শেষে মরহুমের কবরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ্য অর্পন করা হয়।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়