বাসস
  ২৩ মার্চ ২০২৩, ২১:১২

ফেনীতে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাবলেট কম্পিউটার পাচ্ছে ১ হাজার ২৮৭ শিক্ষার্থী

ফেনী, ২৩ মার্চ, ২০২৩ (বাসস) : ফেনীতে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাবলেট কম্পিউটার পাচ্ছে ১ হাজার ২৮৭ শিক্ষার্থী।
বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর আওতাধীন জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পে ব্যবহৃত ১ হাজার ২৮৭টি ট্যাবলেট পাচ্ছে ফেনীর ১৮৬টি প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীরা। 
বৃহস্পতিবার বিকেলে নিজ সম্মেলন কক্ষে ফেনী সরকারি পাইলট ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ২৪ জন শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে ট্যাবলেট কম্পিউটার বিতরণ করেন জেলাপ্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্য জেলাপ্রশাসক বলেন, এখনকার শিক্ষার্থীরা খুবই সৌভাগ্যবান। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ অনেক এগিয়েছে, একটা সময় স্কুলজীবনে মোবাইলফোন, ট্যাবলেট কম্পিউটার ছিল অকল্পনীয়। পরিবার সন্তানকে যে আনন্দগুলো দিতো, এখন সরকার থেকেই সব সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে।
জেলা পরিসংখ্যান কার্যালয়ের ভারপ্রাপ্ত উপপরিচালক তানজীব হাসান ভুঁইয়া জানান, ডিজিটাল জনশুমারি কার্যক্রমের জন্য দেশে ব্যবহৃত ট্যাবলেটগুলো অব্যবহৃত না রেখে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তিনি বলেন,ট্যাবলেট বিতরণ গাইডলাইন অনুয়ায়ী স্কুলের নবম ও দশম শ্রেণির মেধাক্রম অনুযায়ী প্রথম ৩ জন শিক্ষার্থীদের মাঝে এ ট্যাবলেট বিতরণ করা হবে। যার মধ্যে ফেনীর ১৮৬টি প্রতিষ্ঠানের ১ হাজার ২৮৭ জন শিক্ষার্থীরা এ উপহার পাবেন। আজ জেলা সদরে আনুষ্ঠানিকভাবে দেওয়া হয়েছে। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে উপজেলায় দেওয়া হবে।
স্থানীয় সরকার ফেনীর উপপরিচালক গোলাম মোহাম্মদ বাতেন বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে ট্যাবলেট বিতরণের উদ্যোগ অনেক বেশী কার্যকরী হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফাহমিদা হকের সভাপতিত্বে ও জেলা পরিসংখ্যান কার্যালয়ের ভারপ্রাপ্ত উপপরিচালকের সঞ্চালনায় অনুষ্ঠানে ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আরা বেগম, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নাথসহ অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থীরা এতে উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়