বাসস
  ২৩ মার্চ ২০২৩, ২০:০৯

পিরোজপুরে জাটকা সংরক্ষণ সপ্তাহ’র জাতীয় কর্মসূচির উদ্বোধন আগামী ১ এপ্রিল

পিরোজপুর, ২৩ মার্চ, ২০২৩ (বাসস) : পিরোজপুরে আগামী ১ এপ্রিল শনিবার জাটকা সংরক্ষণ সপ্তাহ’র জাতীয় কর্মসূচির উদ্বোধন করা হবে।
জনসচেতনতা সৃষ্টি করে ইলিশ সম্পদ উন্নয়নের লক্ষে জাটকা সংরক্ষণ সপ্তাহ- ২০২৩ উদযাপনের জাতীয় কর্মসূচির উদ্বোধন করা হচ্ছে। 
ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত জেলা জাটকা টাস্কফোর্স কমিটির প্রস্তুতিমূলক সভায় আজ এ তথ্য জানানো হয়। 
জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক-সাঈফ মিজান স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায়  জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান।
এছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মনিরা পারভীন, টাস্কফোর্স কমিটির সদস্য সাংবাদিক গৌতম চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি শফিউল হক মিঠু, জেলা মৎস্যজীবীলীগের আহ্বায়ক সিকদার চান, ডিডি সমাজসেবা মো. ইকবাল কবীর, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিনিধি, বাংলাদেশ কোস্টগার্ড প্রতিনিধি, পুলিশ সুপারের প্রতিনিধি, মৎস্য দপ্তর ও অন্যান্য দপ্তরের কর্মকর্তা, মৎস্যজীবী এবং বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ এ সভায় উপস্থিত ছিলেন। 
জেলা প্রশাসক জানান, আগামী ১ এপ্রিল শনিবার পিরোজপুরের  নৌ-বন্দর হুলারহাট সংলগ্ন হুলারহাট মাাধ্যমিক বিদ্যালয় মাঠে জাটকা সংরক্ষন সপ্তাহ- ২০২৩ এর জাতীয় কর্মসূচির উদ্বোধন করা হবে। 
জানাগেছে,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এবং পিরোজপুর-১ আসনের এমপি শ ম রেজাউল করিম প্রধান অতিথি হিসেবে এই কর্মসূচির উদ্বোধন করবেন। মন্ত্রনালয়ের সচিব ড. নাহিদ রশিদসহ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয় এবং অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা এ অনুষ্ঠানে যোগদান করবেন। হুলারহাট মাধ্যমিক বিদ্যালয়ের অনুষ্ঠান শেষে হুলারহাট লঞ্চঘাট থেকে প্রায় একশত ট্রলার মৎস্যজীবি ও সংশ্লিষ্টদের নিয়ে এক বিশাল নৌ-র‌্যালীর আয়োজন করা হচ্ছে। র‌্যালিটি কচা নদীর ৩ কিলোমিটার নৌ-পথ অতিক্রম করে বেকুটিয়া সেতুর কাছে শেষ হবে। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়