বাসস
  ২২ মার্চ ২০২৩, ১৯:২৩

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর ঘর পেলেন আরও ১০৫২ পরিবার

চট্টগ্রাম, ২২ মার্র্চ ২০২৩ (বাসস) : চট্টগ্রাম জেলায় আরও ১ হাজার ৫২ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেয়েছেন প্রধানমন্ত্রীর উপহারের ঘর। একই সঙ্গে ৪র্থ পর্যায়ে চট্টগ্রাম জেলার রাউজান ও বোয়ালখালী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে  চতুর্থ দফায় আরও ৩৯ হাজার ৩শ ৬৫টি ঘর হস্তান্তর করেন । যেখানে চট্টগ্রামের এক হাজার ৫২ পরিবার পেয়েছেন এ উপহার। 
এগুলোর মধ্যে ৩য় পর্যায়ের আশ্রয়ণ প্রকল্পের অবশিষ্ট ১৫৯টি ও ৪র্থ পর্যায়ের ৮৯৩টি পরিবারকে ২ শতাংশ জমিসহ সম্পূর্ণ তৈরী ঘরের চাবি হস্তান্তর করা হয়। 
এর আগে ২০ মার্চ দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি তুলে ধরেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।
জেলা প্রশাসক বলেন, ‘মুজিব শতবর্ষে একজন লোকও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের আওতায় এর আগে চট্টগ্রাম জেলায় প্রথম ধাপে ১৪৪৪টি, দ্বিতীয় ধাপে ৬৪৯টি, তৃতীয় ধাপে ১২১৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারি অর্থায়নে ঘর প্রদান করা হয়। এরআগে তৃতীয় ধাপে চট্টগ্রামের পটিয়া, কর্ণফুলী, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়। এবার চতুর্থ ধাপে জেলার রাউজান ও বোয়ালখালী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়