বাসস
  ২২ মার্চ ২০২৩, ১৭:০৫
আপডেট  : ২২ মার্চ ২০২৩, ১৭:৫৮

তামাকের নেশা থেকে দূরে থাকার আহ্বান সংস্কৃতি প্রতিমন্ত্রী’র

ঢাকা,২২ মার্চ, ২০২৩ (বাসস) : সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ তামাকের ভয়াবহ নেশা থেকে দূরে থাকতে যুব সমাজসহ সবাইকে উদাত্ত আহ্বান জানিয়েছেন। 
প্রতিমন্ত্রী আজ রাজধানীর ধানমন্ডিস্থ ঢাকা আহ্ছানিয়া মিশন মিলনায়তনে মিশন আয়োজিত ‘ঢাকা আহ্ছানিয়া মিশন তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার ২০২২’ প্রদান অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
মাদকমুক্ত বাংলাদেশ গঠনে সবাইকে একযোগে কাজ করতে হবে এ কথা উল্লেখ করে তিনি বলেন, তামাক একটি মরণ নেশা এবং ভয়াবহ ব্যাধি। তামাক সেবনকারীরা অল্প বয়সে রোগাক্রান্ত হয়ে দুর্বিষহ জীবনযাপন করছে। 
তামাক শুধু মৃত্যুর কারণ নয়, তামাক সেবনে অসংক্রামক রোগ বিশেষ করে স্ট্রোক, উচ্চ রক্তচাপ, হৃদরোগ, কিডনির সমস্যা ইত্যাদি ক্রমাগত বেড়েই যাচ্ছে বলেও জানান প্রতিমন্ত্রী। 
ঢাকা আহ্ছানিয়া মিশন এর প্রেসিডেন্ট কাজী রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ ও রেলপথ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মো. সাইফুজ্জামান শিখর।
অনুষ্ঠানে আলোচক হিসাবে বক্তৃতা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব ও জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেলের সমন্বয়কারী হোসেন আলী খন্দকার, বিএফইউজে'র সাবেক সভাপতি ও টিভি টুডের প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল এবং 'ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডস বাংলাদেশ' এর লিড পলিসি অ্যাডভাইজার মো. মোস্তাফিজুর রহমান। 
প্রতিমন্ত্রী পরে  রাজধানীর কাঁঠালবাগানে সদ্য সমাপ্ত 'অমর একুশে বইমেলা ২০২৩' উপলক্ষে  প্রকাশিত বিশেষ বুলেটিন ‘ছুটির দিনের বইমেলা'র উদ্যোগে 'আর্টলিট সেরা বই পুরস্কার ২০২৩' প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়