বাসস
  ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৫৯

রংপুর, ময়মনসিংহ ও সিলেটে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে

ঢাকা, ৮ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : আবহাওয়া অফিস জানিয়েছে, আজ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়াও আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে । 
বুধবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।
সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।  আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়াও নিকলি ১৩ দশমিক ০, রাজারহাটে ১৩ দশমিক ২, রাজশাহী ও মাদারীপুরে ১৩ দশমিক ৩, দিনাজপুরে ১৩ দশমিক ৯, চুয়াডাঙ্গা, ডিমলা ও সীতাকুন্ডে ১৪ দশমিক ০, বদলগাছীতে ১৪ দশমিক ২, ঈশ্বরদীতে ১৪ দশমিক ৪ এবং সৈয়দপুরে ১৪ দশমিক ৬ ডিগ্রি সলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা মংলায় ৩১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
এদিকে বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৩, রাজশাহীতে ১৩ দশমিক ৩, রংপুরে ১৫ দশমিক ৬, ময়মনসিংহ ও সিলেটে ১৬ দশমিক ০, চট্টগ্রামে ১৮ দশমিক ০, খুলনায় ১৮ দশমিক ৫ এবং বরিশালে ১৮ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। 
পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিম বঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
ঢাকায় আজ পশ্চিম অথবা উত্তরপশ্চিম দিক থেকে ঘন্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। ঢাকায় আজ বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ।
বুধবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৪৯ মিনিটে এবং আগামিকাল সূর্যোদয় ভোর ৬ টা ৩৬ মিনিটে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়