বাসস
  ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৪৫

সরকার শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষাঙ্গনের অবকাঠামোগত উন্নয়ন অব্যাহত রেখেছে : আমু

ঝালকাঠি, ৬ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, বর্তমান সরকার শিক্ষার গুণগত মান উন্নয়নের পাশাপাশি শিক্ষাঙ্গনের অবকাঠামোগত উন্নয়ন অব্যাহত রেখেছে।
আজ সোমবার ঝালকাঠি সরকারি মহিলা কলেজে অনুষ্ঠিত নবীন বরণ, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।
কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, ঝালকাঠি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ইউনুচ আলী সিদ্দিকী, সিভিল সার্জন ডা: জহিরুল ইসলাম, উপজেলা  চেয়ারম্যান খান আরিফুর রহমান ও সিদ্দিকুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, ঝালকাঠি চেম্বার অব কমার্স সভাপতি মু. মনিরুল ইসলাম তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।
আমির হোসেন আমু বলেন, আমাদের দেশে শিক্ষানীতি ছিল না। জাতির পিতা বঙ্গবন্ধু  ড. কুদরত-এ-খুদাকে নিয়ে শিক্ষা কমিশন গঠনের উদ্যোগ নেন। কিন্তু ’৭৫ এর পরবর্তী সরকারগুলোর আমলে শিক্ষানীতি মুখ থুবরে পরে থাকে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ড. কুদরত-এ-খুদার শিক্ষা কমিশনের শিক্ষানীতি চালু করা হয়।
এদিকে সোমবার দুপুরে আমির হোসেন আমু ঝালকাঠির সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের নতুন ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উন্মোচন করেন।
এসময় জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, প্রকল্প পরিচালক সুব্রত পাল প্রমুখ উপস্থিত ছিলেন।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ৬৪ জেলায় টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের সক্ষমতা বৃদ্ধি শীর্ষক প্রকল্পের অধীনে কারিগরি ও মাদ্রাসা বিভাগ ও শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর ১২ কোটি টাকা ব্যয়ে ৭ তলা এ ভবনের বাস্তবায়ন করছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়