বাসস
  ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৪৯

আদমজী ক্যান্টনমেন্ট কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন-বরণ অনুষ্ঠিত

ঢাকা, ১ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস): আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ২০২২-২৩ শিক্ষাবষের্র একাদশ শ্রেণির নতুন শিক্ষার্থীদের নবীন-বরণ অনুষ্ঠান আজ বুধবার কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। 
কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকী এ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ঢাকা সেনানিবাসের প্রাণকেন্দ্রে অবস্থিত, যা ১৯৬০ সালে প্রতিষ্ঠিত হয়। শিক্ষা, শৃঙ্খলা ও নৈতিকতা-এই তিনটি বিষয়কে মূলমন্ত্র হিসেবে গ্রহণ করে কলেজের শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলা হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। 
একাদশ শ্রেণির নবাগত প্রায় দু’হাজার শিক্ষার্থীর আনুষ্ঠানিক বরণ উৎসবের মাহেন্দ্রক্ষণে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। আদমজী ক্যান্টনমেন্ট কলেজ শুধু লেখাপড়ায় নয় বরং শৃঙ্খলা আর সহশিক্ষা কার্যক্রমেও এ প্রতিষ্ঠান দেশের অন্যতম সেরা বিদ্যাপীঠ হিসেবে পরিচিতি লাভ করেছে। ২০২১ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় ২ হাজার ৩১৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে শতভাগ পাসসহ ২ হাজার ১৪৮ জন জিপিএ-৫ অর্জন করেছে। 
সেনাবাহিনী পরিচালিত কলেজসমূহের মধ্যে আদমজী ক্যান্টমেন্ট কলেজ মোট পাঁচ বার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের মর্যাদা লাভ এবং ¯œাতক, ¯œাতকোত্তর ও বিবিএ পর্যায়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ পারফরমেন্স র‌্যাংকিংয়ে ঢাকা অঞ্চলে তিনবার সেরা দশে স্থান পেয়েছে। যার ফলে এ কলেজ দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের মর্যাদা লাভ করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়