বাসস
  ৩০ জানুয়ারি ২০২৩, ২০:২৯

ডেইলি স্টার আইসিটি আ্যওয়ার্ডস প্রদান শিল্পমন্ত্রীর 

ঢাকা, ৩০ জানুয়ারি, ২০২৩ (বাসস): তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতে অবদানের স্বীকৃতি স্বরূপ ৬ ক্যাটাগরিতে ‘দ্য ডেইলি স্টার আইসিটি আ্যওয়ার্ডস-২০২২’ প্রদান করা হয়েছে। 
সম্প্রতি রাজধানীর লে মেরিডিয়ানে অনুষ্ঠিত ‘দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ডস’ প্রদান অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ীদের এ আ্যওয়ার্ডস প্রদান করেন।
বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) শিল্পে সাম্প্রতিক বছরগুলোতে উল্লেখযোগ্য প্রবৃদ্ধির অভিজ্ঞতা অর্জন করেছে। বাংলাদেশের আইসিটি ইন্ডাস্ট্রি দেশের ডিজিটাল অবকাঠামোকে রূপান্তরিত করতে দারুণ অগ্রগতি সাধন করেছে। 
আইসিটি শিল্পের বিকাশ সম্পর্কে আরও প্রচার করার লক্ষ্যে এবং অন্যদের জন্য মানদন্ড হিসাবে কাজ করতে পারে এমন অগ্রগামীদের স্বীকৃতি দিতে  সপ্তমবারের মতো ‘দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ডস প্রদান করা হয়। 
দ্য ডেইলি স্টার আইসিটি আ্যওয়ার্ডস’ প্রদানে সার্বিক সহযোগিতায় আছে ব্র্যাক ব্যাংক এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। ঢাকাস্থ  লে মেরিডিয়ান এ অনুষ্ঠানের হসপিটালিটি পার্টনার।
‘দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ডস’র গালা ইভেন্টে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক লিমিটেডর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হুসেইন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) চেয়ারম্যান মো: সবুর খান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস’র (বেসিস)  সভাপতি রাসেল টি আহমেদ এবং দ্য ডেইলি স্টার প্রত্রিকার সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম।
২০২২ সালের জন্য ‘দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ডস’ বিজয়ী প্রতিষ্ঠানগুলো হচ্ছে, শেয়ার ট্রিপ লিমিটেড-‘ডিজিটাল কমার্স অফ দ্য ইয়্যার’, আই ফারমার-আইসিটি স্টার্ট-আপ অফ দ্য ইয়্যার, বিজেআইটি গ্রুপ- আইসিটি সল্যুশন প্রোভাইডার অফ দ্য ইয়্যার ২০২২ (ইন্টারন্যাশনাল মার্কেট ফোকাস), ডিজিকন টেকনোলজিস লিমিটেড-আইসিটি সল্যুশন প্রোভাইডার অফ দ্য ইয়্যার ২০২২ (লোকাল মার্কেট ফোকাস)। অপরদিকে, আইসিটি বিজনেস পার্সন অফ দ্য ইয়ার ২০২২’র গৌরব অর্জন করেছেন ফাইবারহোম এর চেয়ারম্যান মঈনুল হক সিদ্দিকী। ২০২২ সালের আইসিটি পাইওনিয়ারে ভূষিত হয়েছেন মরহুমা লুনা সামসুদ্দোহা ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়