বাসস
  ৩০ জানুয়ারি ২০২৩, ১৬:২৫

রবীন্দ্রনাথের গল্প ও সুর মানুষকে সঠিক পথ দেখিয়েছে : খাদ্যমন্ত্রী

নওগাঁ, ৩০ জানুয়ারি, ২০২৩ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাঙালির আত্মপরিচয় জাগিয়ে তুলেছিলেন বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর। বাঙালি যতবার সভ্যতার সংকটে পড়েছে, ততবার কবিগুরুর কবিতা, গল্প ও সুর মানুষকে সঠিক পথ দেখিয়েছে। মন্ত্রী আজ সোমবার নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৪১তম জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলন উপলক্ষ্যে আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। আগামী ৩ থেকে ৫ মার্চ পর্যন্ত নওগাঁ জেলায় ৪১তম রবীন্দ্র সম্মেলন অনুষ্ঠিত হবে।
‘কথা, কবিতা ও গানে রবীন্দ্রনাথ ঠাকুর সামগ্রিকভাবে বাঙালি’র নন্দনতত্ত্বকে তুলে ধরেছেন বিশ্ব দরবারে’ উল্লেখ করে সাধন চন্দ্র মজুমদার বলেন, নতুন প্রজন্মের কাছে কবিগুরুর কৃতিত্বের পরিচয় উদ্ভাসিত করতে প্রতিটি জেলায় রবীন্দ্র সম্মেলন আয়োজন করা দরকার।
জেলা প্রশাসক মোঃ খালিদ মেহেদী হাসানের সভাপতিত্বে পুলিশ সুপার মোহাম্মদ রাশিদুল হক, এফবিসিসিআই’র পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেল এবং নওগাঁ জেলা রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন অনুষ্ঠানে বক্তৃতা করেন।
নওগাঁয় তিন দিনব্যাপী রবীন্দ্র সম্মেলনের অনুষ্ঠানমালায় থাকবে সহ¯্রকন্ঠে রবীন্দ্র সংগীত পরিবেশন, পতিসরে রবীন্দ্র প্রীতি সম্মেলন ও স্মৃতিচারণ, রবীন্দ্রনাথের চিত্রকর্ম প্রর্শন এবং কবিগুরুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়