বাসস
  ২৬ জানুয়ারি ২০২৩, ১৪:০২
আপডেট  : ২৬ জানুয়ারি ২০২৩, ১৫:২২

আল হাদীর নতুন কবিতার বই ‘পূর্ব পৃথিবীর আলো’ প্রকাশিত 

ঢাকা, ২৬ জানুয়ারি, ২০২৩ (বাসস) : ২০২৩ সালের অমর একুশে বইমেলাকে সামনে রেখে প্রকাশিত হয়েছে কবি আবদুল্লাহ আল হাদীর নতুন কবিতার বই ‘পূর্ব পৃথিবীর আলো’।
পূর্ব পৃথিবীর আলো এর ফ্ল্যাপে বলা হয়েছে ‘কবিতাগুলোতে কোন মিথ্যা কথার দরদাম করা হয় নাই’।
আল হাদির কবিতা হৃদয়গ্রাহী অভিব্যক্তি দ্বারা গঠিত যা অবিশ্বাস্যভাবে কোমল এবং অরক্ষিত। শুধুমাত্র মৃতরা ভবিষ্যতের একটি গুরুত্বপূর্ণ অংশ এবং মৃতদের যতœ মানুষের মনের মধ্যে সংগঠিত বাহ্যিক সেবার জন্য একটি বাধা। কবি আল হাদি বিশ্বাস করেন যে নিজেকে সঙ্গে বোঝাপড়া করা অপরিহার্য।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলকে ‘পূর্ব পৃথিবীর আলো’ উৎসর্গ করা হয়েছে। ‘পূর্ব পৃথিবীর আলো’ একুশে বইমেলা-২০২৩-এ এবং রকমারি ডট কমে পাওয়া যাবে। 
এর আগে কবি আল হাদির দশটি কবিতার বই প্রকাশিত হয়েছে।, বই গুলো হচ্ছ, শ্রাবণ অনভূতি-১ (২০১৩), শ্রাবণ অনভূতি-২ (২০১৪), শ্রাবণ অনভূতি-৩ (২০১৫), প্রতিবেশী সময় (২০১৫), দ্বিতীয় সময় (২০১৬), অতিরিক্ত সময় (২০১৮) , বাস্তুতঃ সময় (২০১৯), মেঘে ছড়ানো সময় (২০২০), সময়ের দূতাবাস (২০২১), মাটির নদী (২০২২) এবং নাটক কাজিয়ার প্রস্তুতি (২০১৭), একটি অনুসন্ধানী বই জীবের জড়তা (২০২০)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়