বাসস
  ১৬ জানুয়ারি ২০২৩, ২১:০৫
আপডেট  : ১৭ জানুয়ারি ২০২৩, ১৪:৫৮

যুক্তরাষ্ট্রের আইনপ্রণেতার বাড়িতে গুলি বর্ষণের দায়ে নিউ মেক্সিকোর সাবেক প্রার্থী গ্রেফতার

ওয়াশিংটন, ১৭ জানুয়ারি, ২০২৩ (বাসস ডেস্ক) : যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো অঙ্গরাজ্য আইন পরিষদের রিপাবলিকান দলের সাবেক এক প্রার্থীকে গ্রেফতার করা হয়েছে। চার ডেমোক্রেটিক রাজনীতিবিদের বাড়িতে হামলা চালাতে বন্দুকধারীদের অর্থ দেওয়ার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। সোমবার পুলিশ এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
আলবুকুয়ের্ক পুলিশ প্রধান হ্যারল্ড মেডিনা টুইটার বার্তায় জানান, যুক্তরাষ্ট্রের এ রাজ্যে প্রতিনিধি পরিষদের এক আসনে প্রতিযোগিতায় হেরে যাওয়া সোলোমন পেনা চার ডেমোক্রেটিক রাজনীতিবিদের বাড়িতে হামলা চালানোর ষড়যন্ত্র ও অর্থের যোগান দেওয়ায় অভিযুক্ত।
সিবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়, পেনা বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন। নগরীর দক্ষিণ-পশ্চিমাঞ্চলে তার বাড়িতে সোয়াত দলের অভিযানে তিনি আটক হন।
এ হামলার মূল পরিকল্পনাকারী হিসেবে পেনাকে অভিযুক্ত করা হয়। তার কয়েক সপ্তাহের প্রচেষ্টায় এ চার রাজনীতিবিদের বাসায় হামলা চালানো হয়। তাদের এ হামলার লক্ষ্য ছিল দুই কাউন্টি কমিশনার ও দুই রাজ্য আইনপ্রণেতা।
তবে এসব হামলায় তাদের কেউ আহত হননি।
সোমবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে মেডিনা বলেন, ‘ধারণা করা হচ্ছে যে, তিনি হচ্ছেন এ হামলার মূল হোতা এবং তিনিই তাদের বাসায় হামলার যাবতীয় ব্যবস্থা করেন।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়