বাসস
  ০৩ ডিসেম্বর ২০২২, ২২:৪৭

স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার আহ্বান আমুর

ঢাকা, ৩ ডিসেম্বর, ২০২২ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও  ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বিএনপি জামাতের দেশবিরোধী অপতৎপরতা মোকাবলায় মুক্তিযুদ্ধের চেতনার  ইস্পাত কঠিন ঐৃক্য গড়ে তোলার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা  যেদিন যুদ্ধাপরাধীদের বিচার কার্য  শুরু করেন সেদিন থেকেই তাঁর বিরুদ্ধে দেশী ও  আন্তর্জাতিক ষড়যন্ত্র শুরু হয়।  
শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশনের সেমিনার হলে বাংলাদেশের গণতন্ত্রী পার্টির জাতীয়  প্রতিনিধি সভায়  প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
গণতন্ত্রী পার্টির সভাপতি ব্যারিস্টার আরশ আলীর সভাপতিত্বে সভায় সংগঠনের সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 
আমির হোসেন আমু  আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুদূর প্রসারি নেতৃত্বে  দেশের অগ্রগতি  যারা মেনে নিতে পারেনি,যুদ্ধাপরাধীদের বিচার যাদের অন্তরে ঘা লেগেছে  সেই  স্বাধীনতা বিরোধী শক্তি সমাবেশের নামে  সেই ষড়যন্ত্রের ধারাবাহিকতায় দেশকে আবারো অস্থিতিশীল করার গভীর ষড়যন্ত্রে নেমেছে।  
তিনি বলেন  বামপন্থী  রাজনীতি যত শক্তিশালী হবে গনতান্ত্রিক প্রগতিশীল রাজনীতি তত বেশী গতিশীল হবে। আমির হোসেন আমু বলেন  আমরা চাই  মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে  জাতীয় রাজনীতিতে  বিএনপি  নয়   আওয়ামী লীগের বিকল্প শক্তি হিসেবে বিরোধী দলটি ও  যেনো মুক্তিযুদ্ধের চেতনার দল হয়।
বক্তারা বলেন বিএনপি-জামাতের সকল ষড়যন্ত্র ঐক্যবদ্ধথেকে  রাজপথে রাজনৈতিকভাবে মোকাবিলা করবে ১৪ দল।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়