BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৩ ডিসেম্বর ২০২২, ২১:১২

চট্টগ্রামে অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের কার্যক্রম শুরু 

চট্টগ্রাম, ৩ ডিসেম্বর ২০২২ (বাসস) : উন্নত চিকিৎসা সেবায় ভারতের স্বনামধন্য অ্যাপোলো হাসপাতাল গ্রুপের সাথে চট্টগ্রামের ইমপেরিয়াল হাসপাতালের সম্পাদিত সমঝোতা চুক্তি মোতাবেক হাসপাতালটির  চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হয়েছে। আজ শনিবার বেলা ১১ টায় ইমপেরিয়াল হাসপাতালে আনুষ্ঠানিকভাবে এ অধ্যায়ের সূচনা হয়। 
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফল এমপি এবং ভারতের অ্যাপোলো হাসপাতালের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ডা. রবিউল হোসেন। 
বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক আমজাদুল ফেরদৌস চৌধুরী, বোর্ড মেম্বার এমএ মালেক, গ্রুপ অংকলোজি ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট দীনেশ মাধবান, অ্যাপোলো পার্টনার হসপিটালের সিইও দেবীসন পিকে, চিটাগাং চেম্বার অব কমার্স ইন্ডিাস্ট্রিজের সভাপতি মো.মাহবুবুল আলম, সাংবাদিক ও কলামিস্ট আবুল মোমেন, ডা. ফয়সাল আহমেদসহ অন্যান্য বোর্ড মেম্বারগণ। 
বাংলাদেশের স্বাস্থ্যসেবা এখন অনেক দূর এগিয়ে গেছে উল্লেখ করে অনুষ্ঠানে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেন, স্বাস্থ্যসেবা খাতে শুধু সরকার নয়, সবার এগিয়ে আসা দরকার। চিকিৎসা খাতে বাংলাদেশের ইতিহাসে যুগান্তকারী ভূমিকা শেখ হাসিনা সরকার রেখেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, কোনো সরকারই এতটা সংবেদনশীলতা ও আন্তরিকতার সঙ্গে স্বাস্থ্য বিভাগের প্রতি নজর দেয়নি। তিনি দেশের বিশাল জনগোষ্ঠী অ্যাপোলো ইমপেরিয়ালে উন্নততর চিকিৎসা সেবা পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন। 
শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফল এমপি অ্যাপোলো ইমপেরিয়ালে চুক্তির ফলে প্রত্যাশিত মানসম্পন্ন স্বাস্থ্যসেবার নতুন অধ্যায় রচিত হয়েছে বলে উল্লেখ করেন। অনুষ্ঠান শেষে ভারতের অ্যাপোলো হাসপাতালের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ মধ্যহ্ন ভোজে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। 
অনুষ্ঠানে প্রতিষ্ঠানের চেয়ারম্যান অধ্যাপক ডা. রবিউল হোসেন বলেন, আমরা সুখী। ৪০ বছরের অভিজ্ঞতা-সম্পন্ন অ্যাপোলো হাসপাতালের সাথে পার্টনারশিপের মাধ্যমে আমরা উন্নততর চিকিৎসা বাংলাদেশের বিশাল জনগোষ্ঠীকে দিতে পারবো বলে আশা রাখি। এই চুক্তির মাধ্যমে উন্নত বিশ্বের আদলে টেলিমেডিসিন সেবার মাধ্যমে যৌথভাবে রোগ নির্ণয়, চিকিৎসা সেবা ও পরবর্তী ফলোআপ গ্রহণ করতে পারবে। এতে করে দেশের বাহিরে যাওয়ার কষ্ট, অর্থ এবং সময় সাশ্রয় হবে। তিনি আরো বলেন, এই হাসপাতালের শিশুরোগ বিভাগ আমাদের জন্য গর্বের বিষয়, কারণ ইতিমধ্যে এই শিশু বিভাগ তার কার্যক্রমের মধ্য দিয়ে চট্টগ্রামে এক অনন্য মাত্রায় পৌঁছেছে। 
ক্লিনিক্যাল শ্রেষ্ঠত্ব ও মেডিক্যাল দক্ষতার বিশাল অভিজ্ঞতা নিয়ে বাংলাদেশে সর্বোচ্চ মানের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের অঙ্গীকার নিয়ে গ্রুপ অংকলোজি ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট দীনেশ মাধবান বলেন, ইমপেরিয়াল হাসপাতালের সাথে এই পার্টনারশিপে আমরা গর্বিত। বাংলাদেশে এ্যাপোলো হাসপাতালের ৪০ বছরের হাসপাতাল পরিচালনার অভিজ্ঞতা রয়েছে এবং হাজারো রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। বাংলাদেশিদের কাছে অ্যাপোলো  হাসপাতাল আশার আলো হয়ে আছে। 
সভায় বলা হয়, গত ৪০ বছর ধরে বিশ্বব্যাপী ৭৪টি হাসপাতালে উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদানের অনবদ্য রেকর্ড করা ভারতের অগ্রগামী স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান অ্যাপোলো হাসপাতাল গ্রুপের সাথে চুক্তি মোতাবেক ইমপেরিয়াল হাসপাতালের অপারেশন এবং ম্যানেজমেন্ট অ্যাপোলো হাসপাতালের সার্বিক তত্ত্বাবধানে পরিচালনার পাশাপাশি চিকিৎসা জনশক্তি প্রশিক্ষণ, টেকনোলজি ট্রান্সফার, টেলিমেডিসিন ও টেলি রেডিওলজি সেবা প্রদানে সহযোগিতা করে আসছে। এর ফলে বাংলাদেশে প্রত্যাশিত মানসম্পন্ন স্বাস্থ্যসেবার নতুন অধ্যায়ের সূচনা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়