BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০১ ডিসেম্বর ২০২২, ১৮:১৭

হবিগঞ্জে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় দুইজনের ফাঁসি

হবিগঞ্জ, ১ ডিসেম্বর, ২০২২ (বাসস): জেলার মাধবপুর উপজেলার দূর্গাপুর গ্রামে দশম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ মামলায় দুইজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। 
বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা ও দায়রা জজ) এস.এ নাছিম রেজা এই দন্ডাদেশ দেন। ফাঁসির আদেশ প্রাপ্ত আসামিরা হলো- মাধবপুর উপজেলার দূর্গাপুর গ্রামের শাহিদ মিয়া (৪৭) ও রাজেন্দ্রপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মো. মোস্তুফা (৩৭)। 
আদালত সূত্রে জানা যায় ২০১৯ সালের ১৮ জুন রাত ১১ টায় শাহিদ মিয়া ও মোস্তফা মিয়া দূর্গাপুর গ্রামের ভিকটিমকে তার ঘরে লেখাপড়া করা অবস্থায় পেয়ে জানালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। আসামি শাহিদ মিয়া ভিকটিমের মুখ চেপে ধরে এবং আসামি মোস্তফা ছুরি দেখিয়ে ভিকটিমকে মেরে ফেলার হুমকি দেয়। পরে দুই আসামি ভিকটিমকে ধর্ষণ করে। বিষয়টি পরদিন ভিকটিম তার স্কুলের (বঙ্গবীর উচ্চ বিদ্যালয়) প্রধান শিক্ষকসহ এলাকার মুরুব্বীদেরকে অবগত করলে বিষয়টি জানাজানি হয়। 
ভিকটিমের পিতা মাধবপুর থানায় ঘটনার দুইদিন পর আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আসামি শহিদ মিয়া আদালতে ১৬৪ ধারার জবানবন্দিতে ঘটনার দায় স্বীকার করে। কাশিমপুর ফাঁড়ির পুলিশ পরিদর্শক মো. মুর্শেদ আলম দুই আসামির বিরুদ্ধে ওই বছরের ২৪ অক্টোবর অভিযোগপত্র দাখিল করেন। বিজ্ঞ আদালত ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার দুই আসামির বিরুদ্ধে ফাঁসি ও ১ লাখ টাকা জরিমানার আদেশ প্রদান করেন। 
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন- স্পেশাল পিপি মো. মোস্তফা মিয়া। আসামীপক্ষের আইনজীবী ছিলেন আব্দুল ওয়াহাব।
রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. মোস্তফা মিয়া বলেন- এই আদেশে রাষ্ট্রপক্ষ খুশি। এতে ন্যায় বিচার নিশ্চিত হয়েছে, অপরাধীরা ভবিষ্যতে অপরাধ করতে ভয় পাবে।
আসামীপক্ষের আইনজীবী এডভোকেট আব্দুল ওয়াহাব বলেন- তারা এই রায়ে অসন্তুষ্ট। এই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল দায়ের করবেন। 
আদালতের পেশকার মো. ফজলু মিয়া জানান- রায় প্রদানকালে আসামিরা উপস্থিত ছিল। তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়