BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০১ ডিসেম্বর ২০২২, ১২:১৫

নাটোরে বিশ্ব এইডস দিবস পালিত

নাটোর, ১ ডিসেম্বর, ২০২২ (বাসস) : সচেতনতা সৃষ্টির মধ্য দিয়ে এইডস এর বিস্তার রোধ করার প্রত্যয়ে জেলায় বিশ্ব এইডস দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে  আজ সকালে শোভাযাত্রা শেষে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।
সভায় বক্তারা বলেন, সারা বিশ্বে প্রায় সাড়ে চার কোটি মানুষ এইডস এ আক্রান্ত হলেও আমাদের দেশে আক্রান্ত মাত্র ১৩ হাজার। তবে আক্রান্তদের মধ্যে ছয় হাজার চিকিৎসা গ্রহণ করেন। এইডস রোগের ক্ষেত্রে দেশে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি পেয়েছে। জেলা এবং উপজেলা পর্যায়ের সরকারি হাসপাতালগুলোতে এখন এইডস পরীক্ষা করা হচ্ছে। এইডস আক্রান্ত গর্ভবর্তী মায়েদের চিকিৎসা প্রদান করা হলে প্রসূত শিশুর এইডস আক্রান্তের হার ৮৫ শতাংশ হ্রাস করা সম্ভব। রক্ত্রদান কার্যক্রমে এইডস পরীক্ষা নিশ্চিত করার দাবি জানান বক্তারা।
ইাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আশরাফুল ইসলাম সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সিভিল সার্জন ডাঃ রোজী আরা খাতুনের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন এবং পুলিশের ইন্সপেক্টর আব্দুল জব্বার। মেডিকেল অফিসার ডাঃ সাদেকুর রহমান মূল বক্তব্য উপস্থাপন করেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়