BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ৩০ নভেম্বর ২০২২, ১৭:৫১

রেলওয়ের লোকসান কমানোর জন্য রেলওয়ের আয় বৃদ্ধি ও ব্যয় হ্রাসে কার্যকর ব্যবস্থা নেয়ার পরামর্শ

ঢাকা, ৩০ নভেম্বর, ২০২২ (বাসস) : রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় রেলওয়ের লোকসান কমানোর জন্য রেলওয়ের আয় বৃদ্ধি ও ব্যয় হ্রাসে কার্যকর ব্যবস্থা নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী র সভাপতিত্বে আজ সংসদ ভবনে এ সভা অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন, মোঃ শফিকুল আজম খাঁন, মোঃ সাইফুজ্জামান, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ, নাছিমুল আলম চৌধুরী ও নাদিরা ইয়াসমিন জলি সভায় অংশগ্রহণ করেন।
সভায়  বিগত পাঁচ বছরে বাংলাদেশ রেলওয়ের লোকসান, ধীরাশ্রমে আইসিডি নির্মাণ প্রকল্পের সর্বশেষ অবস্থা, চট্টগ্রামে বাংলাদেশ রেলওয়ের জায়গায় বে-টার্মিনাল নির্মাণ প্রকল্পের সর্বশেষ অবস্থা ও রেলওয়ের পরিত্যক্ত লাইনের মালামালের সর্বশেষ অবস্থা সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।
সভায় বাংলাদেশ রেলওয়ের ইনট্রিগেটেড টিকেটিং সিস্টেম ইন্সটল ও পরিচালনার বিষয়ে সহজ-সিনেসিস-ভিনসেন জেভি-র সাথে স্বাক্ষরিত চুক্তির প্রেক্ষিতে কার্যক্রম বাস্তবায়নের অগ্রগতি তদারকি বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া নাটোরের নলডাঙ্গার বিভিন্ন স্থানে গেটবিহীন রেলক্রসিংয়ে  গেট নির্মাণ কার্যক্রম অগ্রগায়ন বিষয়ে আলোচনা করা হয়।
রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, কমিটির সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সভায়  উপস্থিত ছিলেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়