BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৮ নভেম্বর ২০২২, ১৯:৪৩
আপডেট  : ২৮ নভেম্বর ২০২২, ১৯:৫০

পঁচাত্তরের ১৫ আগস্ট হত্যাকান্ডের মূলহোতা ছিলেন জিয়াউর রহমান : ওবায়দুল কাদের

জামালপুর, ২৮ নভেম্বর, ২০২২(বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট খুনিরা শিশু রাসেলসহ নারীদেরও  হত্যা করেছিল এবং এই হত্যাকান্ডের মূলহোতা ছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। তিনি বলেন, জিয়াউর রহমানের পুত্র তারেক জিয়া বিদেশে বিপুল পরিমান টাকা পাচার করেছে এবং সেই টাকা দিয়ে বিদেশে বিলাসী জীবন-যাপন করছে। ওবায়দুল কাদের আজ জেলা শহরের জিলা স্কুল মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
কাদের বলেন, আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশে কোন বাধা দেওয়া হবে না এবং আমরা চাই, তাদের সমাবেশ তারা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করুক। নেতৃত্বের তুলনা করে ওবায়দুল কাদের বলেন, ১৯৭৫ সালের পর শেখ হাসিনার মতো সাহসী, জনবান্ধব ও মানবিকতা সম্পন্ন আর কোন নেতা তৈরি হয় নি। আর উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকার বারবার দরকার।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক সম্মেলনের উদ্বোধন করেন। জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট বাকী বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং, ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি, সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এমপি, ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন এমপি ও বেগম হোসনে আরা এমপি। সম্মেলন পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ওবায়দুল কাদের সভাপতি হিসেবে এডভোকেট বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক হিসেবে বিজন কুমার চন্দের নাম ঘোষনা করেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়