বাসস
  ২৭ নভেম্বর ২০২২, ১৯:২২

চট্টগ্রামে কলেজ ছাত্র হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন

চট্টগ্রাম, ২৭ নভেম্বর, ২০২২ (বাসস) : চট্টগ্রাম নগরের চন্দনপুরায় কলেজ ছাত্র এম এ মাসুদ চৌধুরীকে গুলি করে হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদ- দেয়া হয়েছে। একইসঙ্গে ২০ হাজার টাকা অর্থদ- ও অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদ- দেন আদালত।
রোববার (২৭ নভেম্বর) সকালে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের চতুর্থ অতিরিক্ত দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ আদেশ দেন। 
যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত দুই আসামি হলেন- মো. রফিক ও আজিম উদ্দিন আহমেদ রাজা। এছাড়া অনুপ মল্লিক নামে এক আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।
মামলা সূত্রে জানা গেছে, ১৯৯৮ সালের ১৬ নভেম্বর চট্টগ্রামের কোতোয়ালী থানার চন্দনপুরায় দারুল উলুম মাদ্রাসার সামনে কলেজছাত্র এম এ মাসুদ চৌধুরীকে  গুলি করে হত্যা করা হয়। ওই বাড়ির নিরাপত্তারক্ষী আব্দুল হালিম প্রত্যক্ষদর্শী হিসেবে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছিলেন। এ ঘটনায় মাসুদের চাচা হারুন চৌধুরী অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় হত্যা মামলা দায়ের করেন। ১৯৯৯ সালের ৩০ অক্টোবর পুলিশ ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন। এই মামলায় ২৩ জন সাক্ষীর মধ্যে রাষ্ট্রপক্ষ ১৩ জন সাক্ষী উপস্থাপন করে।
রাষ্ট্রপক্ষের অতিরিক্ত মহানগর পিপি অ্যাডভোকেট মো. নোমান চৌধুরী জানান, কলেজছাত্র মাসুদ চৌধুরীকে হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। একইসঙ্গে আদালত তাদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদ- দিয়েছেন। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়