BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৪ জুন ২০২১, ১৯:২৮

চট্টগ্রামে দেড় লক্ষাধিক টাকার জাল নোটসহ ১ আটক

চট্টগ্রাম, ২৪ জুন ২০২১ (বাসস) : চট্টগ্রামে দেড় লক্ষাধিক টাকার জাল নোট ও জাল টাকা ছাপানোর মেশিনসহ এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। জেলার জোরারগঞ্জ থানাধীন মধ্যম সোনাপাহাড় এলাকায় র‌্যাব-৭ এর একটি দল অভিযান চালিয়ে জাল টাকা ও মালামাল উদ্ধার করে।
র‌্যাব সূত্র জানায়, গোপন সূত্রে তারা জানতে পারে, মধ্যম সোনাপাহাড় বেদে পাড়া এলাকায় কতিপয় ব্যক্তি জাল টাকা তৈরির মেশিনের সাহায্যে জালনোট প্রস্তুত করে আসল টাকা বলে চালানোর চেষ্টা করছে। এরই পরিপ্রেক্ষিতে গতকাল বিকেলে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পলায়নকালে মধ্যম সোনাপাহাড় এলাকার আলমগীর হোসেনের পুত্র মীর হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ সময় র‌্যাব সদস্যরা ২৫ বছর বয়সী মীর হোসেনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে এবং তার দেখানো মতে একটি জাল টাকার নোট তৈরির প্রিন্টার মেশিন, একটি ল্যাপটপ, ৩৯ টি জাল টাকা তৈরির কাগজ এবং জাল ১ লক্ষ ৫৬ হাজার ৭০০ টাকা উদ্ধার করে। 
আটককৃত ব্যাক্তি জানায়, দীর্ঘদিন যাবৎ অসৎ উপায় অবলম্বন করে বাংলাদেশি জাল নোট তৈরি করছে এবং উক্ত জাল টাকা চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী ও কুমিল্লাসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে বিক্রয় করে আসছে। 
র‌্যাব-৭ এর অধিনায়কের পক্ষে সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, আটক আসামি এবং উদ্ধারকৃত আলামত আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন