BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৬ অক্টোবর ২০২২, ১৭:৪২
আপডেট  : ০৬ অক্টোবর ২০২২, ১৯:১২

দেশে ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ কমেছে ৩ দশমিক ১ শতাংশ

ঢাকা, ৬ অক্টোবর, ২০২২ (বাসস) : দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ কমেছে ৩ দশমিক ১ শতাংশ। বুধবার করোনায় শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৮৬ শতাংশ। আজ তা কমে দাঁড়িয়েছে ১০ দশমিক ৭৬ শতাংশে।
আজ ৩ হাজার ৮১০ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৪১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আগের দিন ৩ হাজার ৯৬১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৫৪৯ জন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
এতে বলা হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৯ লাখ ২ হাজার ২৯০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ২৮ হাজার ৫২৪ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।
দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। আগের দিন এই রোগে দুইজন মারা গিয়েছিল। এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৭৫ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৫৮৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬৭ হাজার ৯৫৩ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ০১ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ শতাংশ।
এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ২ হাজার ৯৭০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৮৪ জন। শনাক্তের হার ৯ দশমিক ৫৬ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৮৫ শতাংশ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়