বাসস
  ০১ অক্টোবর ২০২২, ১৫:৫৬

দুর্গোৎসব অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিচ্ছবি: ডেপুটি স্পিকার

ঢাকা, ১ অক্টোবর, ২০২২ (বাসস) : জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু বলেছেন, বাংলাদেশের মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সবাই বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে, কাঁধে-কাঁধ মিলিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল। সবার লক্ষ্য ছিল একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ। শারদীয় দুর্গোৎসবের এই আনন্দঘন পরিবেশই হচ্ছে অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিচ্ছবি।
তিনি শুক্রবার বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ’র পাবনা জেলা কমিটি আয়োজিত শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব  কথা বলেন।
ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা সবার খাদ্য, বস্ত্র, চিকিৎসা, বাসস্থান নিশ্চিত করার লক্ষ্যেই মুক্তির আন্দোলনের ডাক দিয়েছিলেন, আর বঙ্গবন্ধুর পর এ কাজটিই করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
তিনি জানান, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। গৃহহীনদের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘর দেয়া হচ্ছে, অস্বচ্ছলদের বিভিন্ন ধরনের ভাতা দেয়া হচ্ছে।
শ্রী চন্দন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ রেজাউল রহিম লাল ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি বক্তৃতা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়